Search
Close this search box.
Search
Close this search box.

মেসিরা এতো খাবার কেন বয়ে এনেছে রাশিয়ায়?

argentina
মস্কো থেকে ৩০ মাইল দূরে ব্রনিস্তিতে বেস ক্যাম্প করছে আর্জেন্টিনা – সংগৃহীত

আসন্ন ফুটবল বিশ্বকাপে অংশ নিতে ইতোমধ্যে রাশিয়া পৌঁছে গেছে দু’বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তবে আশ্চর্যজনক তথ্য হলো, তিন টন খাবার নিয়ে রাশিয়ায় প্রবেশ করেছে আর্জেন্টিনা।

এমন খাবার সাথে করে আনার কারণ হলো, মস্কো থেকে ৩০ মাইল দূরে ব্রনিস্তিতে বেস ক্যাম্প করছে আর্জেন্টিনা। ব্রনিস্তিতে মেসিরা যখনই যা খেতে চাইবেন তা যেন সাথে সাথেই পেয়ে যান। এছাড়া রাশিয়ায় নতুন খাবারে যাতে ফুটবলারদের কোনোভাবেই পেটের সমস্যায় না পড়তে হয়, সেজন্য তিন টন খাবার দেশ থেকে নিয়ে এসেছে আর্জেন্টিনা।

chardike-ad

শুধু কি খাবার? নাহ। সাথে করে নিজ দেশের শেফ এনেছে আর্জেন্টিনা ফুটবল দল। জাতীয় দল রাশিয়ায় পৌঁছানোর দুই দিন আগে সেখানে গিয়ে ঘাটি বাঁধে আর্জেন্টাইন শেফরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইটারে এমন অবাক করা তথ্য দিয়েছে আর্জেন্টিনার শেফ।

তিন টন খাবারের মধ্যে কী কী আছে?

এমন প্রশ্ন জাগতেই পারে ফুটবলপ্রেমীদের। এই উত্তর দিয়েছে দেশটির থেকে রাশিয়ায় আসা শেফরা।

তিন টন খাবারের সবগুলোই আর্জেন্টিনার ঐতিহ্যগত খাবার। কনডেন্সড মিল্ক থেকে শুরু করে কফি মিশ্রিত ড্রিঙ্ক, খেলোয়াড়দের পছন্দের চকলেট বার, বিস্কুট-চিপসসহ আরো অনেক কিছু।

তবে একটি ব্যাপার তারা নিশ্চিত করেছে, বিশ্বকাপ শুরুর আগে এবং টুর্নামেন্ট চলাকালীন মেসি-ডি মারিয়ারা যাতে খাবার নিয়ে কোনো রকম সমস্যায় না পড়েন, এজন্যই এমন অভিনব পরিকল্পনা। প্রয়োজনে টুর্নামেন্ট চলাকালীন আরো খাবার আনা হবে।