cosmetics-ad

হার দিয়ে বিশ্বকাপ শুরু দক্ষিণ কোরিয়ার

korea-swiden

হার দিয়ে বিশ্বকাপ শুরু করলো দক্ষিণ কোরিয়া। এক গোলে হারতে হল সুইডেনের কাছে। দুই পক্ষই দল নামিয়েছিল ৪-৪-২ ছকেই। চেনা ছন্দেই শুরু হয়েছিল খেলা। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে গোলের মুখ খোলে সুইডেন। সেই এক গোলই হয় পুরো ম্যাচে। তাও পেনাল্টি থেকে। এই ম্যাচেও ভিএআর-এর ব্যবহার করতে হল। তার পরই পেনাল্টি থেকে গোল করে সুইডেনকে এগিয়ে দিলেন গ্র্যাঙ্কভিস্ট।

সোমবার (১৮ জুন) সুইডেন ও দ. কোরিয়ার মধ্যকার দিনের প্রথম ম্যাচটির প্রথমার্ধের খেলায় গোলের দেখা পায়নি কেউই। পুরো ৪৫ মিনিট ইসুইডিশরা আধিপত্য বিস্তার করেছে। শতকরা ৬৫ ভাগ বল নিজেদের দখলে রেখে খেলেছে দুর্দান্ত দাপটে।

কিন্তু বিধি বাম! এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করতে পারেনি জ্লাতান ইব্রাহিমোভিচের উত্তরসূরিরা। ৩৫ ভাগ বল দখলে রাখা কোরিয়ানদের রক্ষণ ভেঙ্গে দুইবার জালে শট নিয়েও আক্রমনভাগকে হতাশ হতে হয়েছে।

তবে দ্বিতীয়ার্ধে এসে ঠিকই জালের দেখা পায় সুইডেন। দ্বিতীয়ার্ধের ২০ মিনিটে সেন্টার ব্যাক আন্দ্রেস গ্রাংকভিস্টের পেনাল্টি থেকে ১-০ তে এগিয়ে যায়। সমতায় ফিরতে বারবারই সুইডেনের রক্ষণ ভাঙতে চেয়েছে কোরিয়া। কিন্তু শেষ পর্যন্ত সেটা করতে পারেনি।

ফলে ১-০ গোলে জয় নিয়ে নিজেদের প্রথম ম্যাচের খেলা শেষ করেছে স্ক্যান্ডেনেভিও অঞ্চলের দাপুটে এই দলটি।