Search
Close this search box.
Search
Close this search box.

রাশিয়াকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন উরুগুয়ে

uruguayরাশিয়াকে ৩-০ গোলে হারিয়ে বিশ্বকাপের শেষ ষোলোতে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে জায়গা করে নিল উরুগুয়ে। ‘এ’ গ্রুপ থেকে স্বাগতিক রাশিয়াও দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে। তবে এ ম্যাচটি ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াই। উরুগুয়ের হয়ে এদিন একটি করে গোল করেন লুইস সুয়ারেজ, দিয়েগো ল্যাক্সল্ত ও এডিনসন কাভানি।

সামারা এরিনায় আসরের ৩৩তম ম্যাচ ও নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামে দু’দল। এদিন লুইস সুয়ারজের দুর্দান্ত ফ্রিকিক গোলে রাশিয়ার বিপক্ষে ম্যাচের শুরুতেই লিড পায় উরুগুয়ে। খেলার ১০ মিনিটে ডি বক্সের ঠিক বাইরে থেকে প্রতিপক্ষের গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোলটি করেন এই তারকা স্ট্রাইকার।

chardike-ad

পরে ২৩ মিনিটে দিয়েগো ল্যাক্সল্তের দূরপাল্লার শট সোজা জালের ঠিকানা খুঁজে পেলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় উরুগুয়ে। এরপর পিছিয়ে পড়া রাশিয়া খেই হারিয়ে ফেলে। ফলে ৯ মিনিটের ব্যবধানে ২টি হলুদ কার্ড দেখে লালকার্ড পান রাশিয়ার ইগর স্মলনিকভ। ম্যাচের ৩৬ মিনিটে তিনি উরুগুয়ের দিয়েগো ল্যাক্সল্তকে বাজে ট্যাকেল করলে রেফারি এই শাস্তি দেন। ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা। ২৭ মিনিটে তিনি প্রথম হলুদ কার্ড পেয়েছিলেন।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও ১০ জনের রাশিয়ার বিরুদ্ধে আক্রমণাত্মক খেলতে থাকে উরুগুয়ে। তবে সফলতা পায় একেবারে অন্তিম মুহূর্তে। খেলার নির্ধারিত সময়ের শেষ মিনিটে (৯০) গোলের দেখা পান এডিনসন কাভানি। কর্ণার থেকে পাওয়া বলে দিয়েগো গোদিন হেড করলেও তা প্রতিহত করেন রাশিয়া গোলরক্ষক ইগর আকিনফিভ। কিন্তু তিনি তা ধরে রাখতে পারেননি। আর সেখান থেকেই শট করে গোলের দেখা পান কাভানি।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে উরুগুয়ে।