Search
Close this search box.
Search
Close this search box.

এবার অভিবাসীদের ‘কীটপতঙ্গ’ বললেন ট্রাম্প

trumpমার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবার অভিবাসী নাগরিকদের ‘কীটপতঙ্গ’ হিসেবে অভিহিত করেছেন। তিনি এক টুইটার বার্তায় আমেরিকার অভিবাসী সমস্যার জন্য ডেমোক্র্যাটদের দায়ী করতে গিয়ে ওই মন্তব্য করেন।

বার্তায় ট্রাম্প বলেন, ডেমোক্র্যাটরা অভিবাসীদের মাধ্যমে সংঘটিত অপরাধের প্রতি ভ্রুক্ষেপ না করে তাদেরকে অবাধে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করার সুযোগ দিয়েছে।

chardike-ad

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প তার টুইটার বার্তায় লিখেছেন, ডেমোক্র্যাটদের কাছে এ বিষয়টি মোটেই গুরুত্বপূর্ণ নয় যে, ‘কীটপতঙ্গ ও জন্তুজানোয়ারের’ মতো যেসব অভিবাসী হুড়মুড় করে আমেরিকায় ঢুকে পড়ছে তারা কতখানি খারাপ লোক হতে পারে।

ট্রাম্পের এ বক্তব্যকে ‘বর্ণবাদী ও লজ্জাকর’ বলে প্রত্যাখ্যান করেছেন ডেমোক্র্যাট প্রতিনিধি ও মানবাধিকার কর্মী জন লুইস। তিনি ট্রাম্পের টুইট সম্পর্কে বলেছেন, এই বার্তা ‘অত্যন্ত বিপজ্জনক’ এবং আমেরিকার জনগণ যে স্বপ্ন ও আশা দেখে তার সঙ্গে বেমানান।

এ ছাড়া, মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’র সাবেক পরিচালক মাইকেল হেইডেন বলেছেন, অভিবাসীদের বিরুদ্ধে আক্রমণাত্মক পরিভাষা ব্যবহার মার্কিন প্রেসিডেন্টের মর্যাদার সঙ্গে খাপ খায় না এবং আমি তার বক্তব্যে চরম হতাশ হয়েছি।

সৌজন্যে- পার্সটুডে