sentbe-top

ব্রাজিলেরও কি বাদ পড়ার সম্ভাবনা আছে?

brasil-swizerlandআর্জেন্টিনা প্রথম দুই ম্যাচে একটিতে ড্র করেছে। আরেকটিতে হেরেছে ৩-০ ব্যবধানে। গ্রুপের শেষ ম্যাচটিতে তাই জয়ের বিকল্প ছিল না আলবিসেলেস্তেদের। জিতেই তারা শেষ ষোলো নিশ্চিত করেছে। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল একটি ড্রয়ের সঙ্গে একটি জয় (২-০) পেয়েছে, তবে কি খুব সহজেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে যাবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদেরও? কোনো দুশ্চিন্তা নেই?

গ্রুপের পয়েন্ট তালিকা কিন্তু বলছে ব্রাজিলেরও বাদ পড়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। সার্বিয়ার বিপক্ষে জয় কিংবা ড্র সেলেসাওদের দ্বিতীয় রাউন্ডে তুলে দেবার জন্য যথেষ্ট। তবে হারলে বাদ পড়তে পারে।

গ্রুপে ব্রাজিল আর সুইজারল্যান্ড দুই দলেরই পয়েন্ট সমান (৪)। ব্রাজিল সার্বিয়াকে হারালে হবে ৭ পয়েন্ট। তখন সুইসদের সঙ্গে নিয়েই দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে তারা। হারলেও কাগজে কলমে সম্ভাবনা থাকবে। তবে অপর ম্যাচে সুইজারল্যান্ডকে হারাতে হবে কোস্টারিকার। তারপর আবার গোল ব্যবধান হিসেব হবে।

এদিকে, ব্রাজিলকে হারাতে পারলে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে সার্বিয়া। ড্র করেও তারা নকআউট পর্বে যেতে পারে, যদি সুইজারল্যান্ড কোস্টারিকার কাছে একাধিক গোলের ব্যবধানে হেরে যায়।

ব্রাজিল-সুইজারল্যান্ড দুই দলই হারলে গোল ব্যবধান হিসেবে নির্ধারিত হবে কারা বাদ পড়বে। এতেও নির্ধারিত না হলে ফেয়ার প্লে পয়েন্ট হিসেব হবে। তাতে সুরাহা না হলে টস।

সৌজন্যে- জাগো নিউজ

sentbe-top