Search
Close this search box.
Search
Close this search box.

দেশে ফেরা হলো না দক্ষিণ আফ্রিকা প্রবাসী দিদারুলের

didarulদক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন কুমিল্লার নাঙ্গলকোটের ব্যবসায়ী দিদারুল ইসলাম পিটন (২৬)। শনিবার দুপুর পৌনে ৩টায় এ ঘটনা ঘটে। নিহত ঢালুয়া ইউনিয়নের দক্ষিণ বায়েরা গ্রামের মুন্সী ফজলুল হকের ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, দিদারুল ইসলাম দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে চার বছর ধরে তার ভাগিনাকে নিয়ে মুদি দোকানের ব্যবসা করে আসছিলেন। শনিবার একদল অস্ত্রধারী সন্ত্রাসী তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। সন্ত্রাসীরা ব্যবসা প্রতিষ্ঠানের নগদ টাকা এবং মালামাল লুট করতে থাকে। এ সময় দিদারুল ইসলাম বাধা দিলে সন্ত্রাসীরা তাকে প্রথমে চুরিকাঘাত করে। পরে মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করলে ঘটনাস্থলেই দিদারুল ইসলাম নিহত হয়।

chardike-ad

উল্লেখ্য, গত ৪ মাসে তিনবার ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা চালিয়ে নগদ টাকা ও মালামাল লুট করে নিয়ে যায়। তার বড় ভাই মোশারফ হোসেন বলেন, দিদারুল ইসলাম সন্ত্রাসীদের ভয়ে আগামী ডিসেম্বর মাসে ব্যবসা গুটিয়ে পুঁজি নিয়ে দেশে ফেরত আসার কথা ছিল।

দেশে এসে বিয়ে করাসহ ঢাকায় তার অন্য ভাইদের সঙ্গে ব্যবসা করার কথা ছিল। কিন্তু এর মধ্যেই ওই দেশের সন্ত্রাসীদের হাতে তার নির্মম মৃত্যু হয়। তার অকাল মৃত্যুতে পরিবারসহ আত্মীয়-স্বজনের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। প্রবাসী বাংলাদেশিরা মরদেহ দেশে পাঠানোর চেষ্টা করছে।