sentbe-top

জার্মানিতে বাংলাদেশিদের সাংস্কৃতিক সন্ধ্যা

germani-bangladeshiবাংলাদেশ শিল্পী সাংস্কৃতিক সংগঠন জার্মানির উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনটির অভিষেক উপলক্ষে দেশটির টাম শহরের সম্প্রতি একটি অডিটোরিয়ামে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বর্ণিল আয়োজনে এই অভিষেক আয়োজিত হয়।

দেশটিতে বসবাসকারী বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি অংশগ্রহণ করেন। কোরআন তেলাওয়াতের পর জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া মন মাতানো এ অনুষ্ঠান যৌথভাবে পরিচালনা করেন শিল্পী কণা ইসলাম এবং শিল্পী তাহমিনা ফেরদৌসি।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন- সংগঠনের উপদেষ্টা ও জার্মান বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ইউনুস আলী খান, শেষ ঠিকানা সংগঠনের সভাপতি আবু সেলিম, প্রফেসর চৌধুরী আমীর আলী, মজিবুর রহমান, সেলিম খান, কবুল জামান প্রমুখ।

এছাড়াও সংগঠনের সিনিয়র সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মিজানুর রহমান, আসমা খান প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন সংগঠনের সিনিয়র সদস্য বদরুল ইসলাম।

অনুষ্ঠানে শিশু-কিশোরদের অংশগ্রহণ ছিল লক্ষণীয় এবং তাদের নাচ গান অনুষ্ঠানকে আনন্দময় করে তোলে। তানহা, নাবিলা, মায়শা, শুষমার অসাধারন নৃত্য এবং শিশু শিল্পী ইয়াশা, রাইছা ও সায়ানের গান সকলকে মুগ্ধ করে।

তাহমিনা ফেরদৌসি, কণা ইসলাম, নতুন প্রজন্মের শিল্পী মিতি মারজান, নিপিলুর রহমান এবং রুমি চৌধুরীর একের পর এক পরিবেশনা অনুষ্ঠানকে অসাধারণ করে তুলেছিল। বিখ্যাত বাঁশি শিল্পী রবি রায়ের বাঁশির সুর সকলকে মুগ্ধ করে।

আয়োজকরা জানান, সুদূর প্রবাসে থেকেও তারা বাংলা সাংস্কৃতির প্রতি প্রবল ভালোবাসা থেকেই এই সংগঠনটি গঠন করেছেন। সুস্থ এবং সুন্দর বাংলা সাংস্কৃতিক চর্চা এবং প্রবাসে বসবাসকারী নবীন-প্রবীণ সকলের কাছে তা ছড়িয়ে দিতে তাঁরা বদ্ধপরিকর বলে জানান।

sentbe-top