Search
Close this search box.
Search
Close this search box.

সুষমা স্বরাজ আর নেই

susoma-sorajভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও সিনিয়র বিজেপি নেতা সুষমা স্বরাজ আর নেই। মঙ্গলবার স্থানীয় সময় রাত ৯টার দি‌কে রাজধানী নয়া‌দি‌ল্লির অল ইন্ডিয়া ইন‌স্টি‌টিউট অব মে‌ডিকেল সা‌য়েন্স হাসপাতা‌লে শেষনিশ্বাস ত্যাগ ক‌রেন তি‌নি।

হাসপাতা‌লের চি‌কিৎসক‌দের বরাত দি‌য়ে ভারতীয় সংবাদমাধ্যম এন‌ডি‌টি‌ভি এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছে। এন‌ডি‌টি‌ভি বল‌ছে, সোমবার সন্ধ্যার দি‌কে অসুস্থ বোধ ক‌রেন সা‌বেক এই পররাষ্ট্রমন্ত্রী। প‌রে প‌রিবা‌রের সদস্যরা তাকে হাসপাতা‌লে নি‌য়ে যান। সেখা‌নে চি‌কিৎসাধীন অবস্থায় হৃদয‌ন্ত্রের ক্রিয়া বন্ধ হ‌য়ে মারা ৬৭ বছর বয়সী এই প্রবীণ রাজনী‌তিক।

chardike-ad

এদি‌কে তার মৃত্যু‌তে গভীর শোক প্রকাশ ক‌রে‌ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মো‌দি, রাষ্ট্রপ‌তি রামনাথ কো‌বিন্দসহ দেশ‌টির বি‌ভিন্ন দ‌লের নেতারা। তার মৃত্যুর খবর পাওয়ার পরপরই বি‌জেপি নেতা ‌নিতীন গদকরী, রাজনাথ সিং, স্মৃ‌তি ইরা‌নিসহ আরো অ‌নে‌কেই অল ইন্ডিয়া ইনস্টি‌টিউট অব মে‌ডি‌কেল সা‌য়েন্স হাসপাতা‌লে ছু‌টে গে‌ছেন।

এ‌দি‌কে, মৃত্যুর এক‌দিন আগে সোমবার ভার‌তের রাজ্যসভায় কাশ্মী‌রের বি‌শেষ মর্যাদা-সংক্রান্ত সং‌বিধা‌নের অনু‌চ্ছেদ ৩৭০ বা‌তিল হয়ে যাওয়ার পরপরই টুইটা‌রে দেয়া এক টুইটে প্রধানমন্ত্রী ন‌রেন্দ্র মো‌দির ভূয়সী প্রশংসা ক‌রে‌ছি‌লেন সা‌বেক এই বি‌জে‌পি দলীয় মন্ত্রীর। টুই‌টারে সুষমা স্বরাজ ব‌লেন, ধন্যবাদ প্রধানমন্ত্রী। আপনা‌কে অ‌নেক অ‌নেক ধন্যবাদ। আমার জীবদ্দশায় আজ‌কের দিন‌টি দেখার অ‌পেক্ষায় ‌ছিলাম।