Search
Close this search box.
Search
Close this search box.

তরুণীর সঙ্গে অপ্রীতিকর অবস্থায় ধরা, কুয়েত প্রবাসীকে দেশে ফেরত

mizan-kuwaitঅসামাজিক কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মিজান আল রহমান নামে এক প্রবাসীকে দেশে পাঠিয়েছে কুয়েতের আইন শৃঙ্খলা বাহিনী। বুধবার (১৬ অক্টোবর) স্থানীয় সময় রাত ৮টায় একটি ফ্লাইটে তাকে দেশে পাঠানো হয়।

জানা গেছে, কুয়েতের আইন শৃঙ্খলা বাহিনীর অভিযানে গত ১০ অক্টোবর ফরওয়ানিয়া এলাকা থেকে ফিলিপিনো এক তরুণীর সঙ্গে অপ্রীতিকর অবস্থায় ধরা পড়ে। এ সময় প্রশাসন তাকে আটক করে নিয়ে যায়। মিজান কুয়েতের একটি জিম সেন্টারে কাজ করত।

chardike-ad

এ বিষয়ে জানতে চাইলে কমিউনিটির এক নেতা বলেন, মিজান কুয়েতের বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সাহিত্য সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করত। ফলে কমিউনিটিতে পরিচিতি লাভ করে। তার এমন কর্মকাণ্ডে কুয়েত কমিউনিটি ও বিভিন্ন সংগঠনের নেতাদের মধ্যে দ্বন্দ্বও হয়েছে।

কুয়েতের বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা জানান, দীর্ঘদিন ধরে মিজানের নারী কেলেঙ্কারিসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। আমরা যে দেশে থাকি না কেন সেই দেশে আইনের প্রতি শ্রদ্ধা রেখে চলি। দেশের ভাবমূর্তি নষ্ট হয় এমন কর্মকাণ্ড থেকে বিরত থাকার চেষ্টা করি। অথচ মিজানদের মতো কিছু লোকের কারণে দেশের সম্মান নষ্ট হচ্ছে।

তিনি বলেন, আমাদের প্রতিটি কর্মকাণ্ডের উপর বাংলাদেশের ভাবমূর্তি নির্ভর করে। বিদেশের মাটিতে কোনো প্রবাসী ভালো কাজ করলে যেমন দেশের সুনাম বৃদ্ধি পায় তেমনি কোনো প্রবাসী খারাপ কাজ করলে বদনাম হয়। এ ধরনের অসামাজিক কাজকর্ম থেকে প্রত্যেক প্রবাসীকে বিরত থাকার আহ্বান জানান তিনি।