Search
Close this search box.
Search
Close this search box.

করোনাভাইরাসের প্রভাবে আমিরাতে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

amirat

সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাসের প্রভাব ঠেকাতে আগামী রোববার (৮ মার্চ) থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান এক মাসের (চার সপ্তাহ) বন্ধ ঘোষণা করেছে আমিরাত সরকার। মঙ্গলবার (০৩ মার্চ) আমিরাতের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সভাপতিত্বে মন্ত্রী পরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

chardike-ad

সভা শেষে প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম সংবাদ সম্মেলনে জানান, করোনাভাইরাসের প্রভাব যেন শিক্ষার্থীদের ওপর না পড়ে সে জন্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ছাড়া শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিরোধমূলক এবং সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে আগামী রোববার (৮মার্চ) থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান চার সপ্তাহ বন্ধ থাকবে।

এই সিদ্ধান্তের আওতায় আমিরাতে প্রতিষ্ঠিত বিভিন্ন দেশের স্কুল-কলেজগুলোও বন্ধ থাকবে। আমিরাতের বিভিন্ন অংশে বাংলাদেশি স্কুল-কলেজ রয়েছে। সরকারের এই সিদ্ধান্ত অনুযায়ী সে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোও বন্ধ থাকবে।

বৈঠকের পর দেশটির স্বাস্থ্যমন্ত্রী আব্দুর রহমান মোহাম্মদ আল ওয়াসিস জানিয়েছেন, মঙ্গলবার দেশটিতে আরও ছয় জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ ছাড়া আমিরাতের বিভিন্ন দেশের মোট ২৭ জন নাগরিক করোনোভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। বৈঠক সূত্রে জানা গেছে, চলতি বছর গ্রীষ্মকালীন ছুটির পরিবর্তে এই ছুটি কার্যকর হবে।