cosmetics-ad

হোম কোয়ারেন্টাইন ছেড়ে বাইরে, ২৮ প্রবাসীকে জরিমানা

corona-news

প্রাণঘাতী করোনাভাইরাস ইতোমধ্যে বিশ্বের দেড় শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত প্রায় আট হাজার লোকের প্রাণ নিয়েছে এই ভাইরাস। বুধবার (১৮ মার্চ) বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর দিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। দেশে এখন পর্যন্ত ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। করোনা সংক্রমণ রোধে সারাদেশে প্রায় দুই সহস্রাধিক মানুষকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিদেশফেরতদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হলেও অধিকাংশই তা মানছেন না।

হোম কোয়ারেন্টাইনে না থাকা বিদেশফেরতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে। এবং তাদের জরিমানা করা হচ্ছে। কোয়ারেন্টাইনে না থাকায় বুধবার চট্টগ্রামে ছয়জন, মাদারীপুরে দুজন, কুষ্টিয়ায় একজন, ব্রাহ্মণবাড়িয়ায় একজন, মৌলভীবাজার তিনজন, টাঙ্গাইলে দুজন, জামালপুরে একজন, মানিকগঞ্জে একজন, সাতক্ষীরায় একজন, নারায়ণগঞ্জে দুজন কক্সবাজারে তিনজন, দিনাজপুরে একজন, পাবনায় একজন, সুনামগঞ্জে একজন, কিশোরগঞ্জে একজন ও পটুয়াখালীতে একজনকে জরিমানা করেছে স্থানীয় প্রশাসন। জেলা প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম : চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা অমান্য করায় বিদেশফেরত ছয়জনকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন।বুধবার (১৮ মার্চ) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন।

তিনি জানান, প্রাণঘাতী করোনাভাইরাস ঠেকাতে প্রবাসফেরতরা বিমানবন্দরে হোম কোয়ারেন্টাইনে থাকার গ্যারান্টি দিয়েছিলেন। কিন্তু আমরা বিভিন্ন স্থান থেকে খবর পাচ্ছি যে, এসব প্রবাসীর অনেকে হোম কোয়ারেন্টাইন আদেশ অমান্য করে যত্রতত্র ঘোরাফেরা করছেন। এ কারণে তাদের বিভিন্ন অংকে জরিমানা করা হয়েছে। এরপর থেকে কেউ যদি আদেশ অমান্য করেন, তাহলে তাকে আরও কঠোর শাস্তি পেতে হবে।

মাদারীপুর : হোম কোয়ারেন্টাইনে না থেকে বাহিরে ঘোরাফেরার দায়ে মাদারীপুরে দুই প্রবাসীকে সাজা দেয়া হয়েছে। এর মধ্যে এক স্পেন প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদণ্ড ও এক ইতালি প্রবাসীকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৮ মার্চ) দুপুরে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সাজাপ্রাপ্ত দুই জনই কালকিনি উপজেলার বাসিন্দা।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, আমরা স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় প্রতিটি ইউনিয়নের বিদেশফেতরদের তথ্য সংগ্রহ করে তাদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে রেখেছি। এরপরও কেউ আদেশ অমান্য করলে তাকে সাজা দেয়া হচ্ছে। কাউকে ছাড় দেয়া হবে না।

কুষ্টিয়া : কুষ্টিয়ার ভেড়ামারায় হোম কোয়ারেন্টাইনের নিয়ম অমান্য করায় এক কাতার প্রবাসীকে (৩৮) পাঁচ হাজার জরিমানা টাকা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৮ মার্চ) দুপুরে ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্ত ওই কাতার প্রবাসীর বাড়ি কুষ্টিয়ার মিরপুর উপজেলার মজলিসপুর এলাকায়। তিনি গত ১৩ মার্চ কাতার থেকে বাংলাদেশে আসেন।

ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ জানান, গত ১৩ মার্চ কাতার থেকে বাংলাদেশে আসেন ওই প্রবাসী। করোনাভাইরাস ছড়াতে পারে এমন আশঙ্কায় তাকেসহ বিদেশফেরত কয়েকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। তিনি হোম কোয়ারেন্টাইনের নিয়ম অমান্য করে ভেড়ামারা পূবালী ব্যাংকে আসেন। এ সময় তাকে আটক করা হয়। সংক্রামক-সংক্রান্ত নিষেধাজ্ঞা অমান্য করায় তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে তাকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় বিদেশ থেকে ফেরার পর হোম কোয়ারেন্টাইনে না থেকে বাহিরে ঘুরে বেড়ানোর দায়ে এক ওমান প্রবাসীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ওই প্রবাসী জেলার বাঞ্ছারামপুর উপজেলার রূপসদী ইউনিয়নের রূপসদী গ্রামের বাসিন্দা।

জানা গেছে, গত ৮ মার্চ ওমান থেকে দেশে ফেরেন তিনি। সতর্কতামূলকভাবে তাকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়। কিন্তু তিনি সেটি না করে এলাকায় ঘুরে বেড়াচ্ছিলেন। খবর পেয়ে বাঞ্ছারামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসির উদ্দিন সারোয়ার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

ইউএনও নাসির উদ্দিন সারোয়ার জানান, ওই প্রবাসী বাহিরে ঘুরে বেড়ানোর কারণে স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছিল। স্বাস্থ্য কর্মকর্তাকে নিয়ে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

মৌলভীবাজার : করোনাভাইরাসের সংক্রমণ রোধে হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা না মানায় মৌলভীবাজারে বিদেশফেরত তিনজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। তিনজনই ইউরোপ ফেরত প্রবাসী বলে জানা গেছে। তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ইউরোপফেরত তিন প্রবাসী হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা না মেনে শহরে প্রকাশ্যে ঘোরাফেরা করছিলেন। বুধবার (১৮ মার্চ) দুপুর আড়াইটার দিকে শহরে প্রকাশ্যে ঘোরাফেরা করা অবস্থায় তাদেরকে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মৌলভীবাজার জেলা প্রশাসনের দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ আমজাদ হোসেন ও সিনিয়র সহকারী কমিশনার মরিয়ম জাহান।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তউহীদ আহমদ বলেন, আমরা মানুষকে সচেতন করতে কাজ করছি। কোয়ারেন্টাইনের নির্দেশনা না মানার অভিযোগ পাওয়া মাত্র ব্যবস্থা নেয়া হবে।

টাঙ্গাইল : টাঙ্গাইলের সখীপুরে হোম কোয়ারেন্টাইন থেকে বাহিরে আসায় সিঙ্গাপুরফেরত এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৮ মার্চ) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমাউল হুসনা লিজা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

সখীপুর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. বদিউজ্জামান জানান, গত ৭ মার্চ উপজেলার কাকরাজান ইউনিয়নের ওই ব্যক্তি সিঙ্গাপুর থেকে দেশে আসেন। এরপর তার সঙ্গে হাসপাতাল, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে যোগাযোগ করে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়। কিন্তু তিনি সেটা না মেনে সকালে বাহিরে ঘোরাফেরা করছিলেন। এ কারণে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়।

অপরদিকে গোপালপুর উপজেলায় হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা না মানায় সিঙ্গাপুর ফেরত এক ব্যক্তিতে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৮ মার্চ) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিকাশ বিশ্বাস এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

গোপালপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, গত ১৬ মার্চ উপজেলার ধোপাকান্দি ইউনিয়নের ওই ব্যক্তি সিঙ্গাপুর থেকে দেশে আসেন। এরপর তাকে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়। তিনি সেটা না মেনে স্থানীয় শাহজাহানপুর বাজারে ঘোরাফেরা করছিলেন। এ কারণে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করাসহ কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়।

জামালপুর : জামালপুরে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা না মানায় এক নারীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৮ মার্চ) বিকেলে জামালপুর পৌর এলাকার বগাবাইদে সৌদিফেরত ওই নারীকে জরিমানা করা হয়।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা বেগম জানান, জামালপুর পৌর এলাকার বগাবাইদ গ্রামের ওই নারী গত ১৪ মার্চ দেশে ফেরেন। তার বিরুদ্ধে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা না মানার অভিযোগ পায় জেলা প্রশাসন। পরে ভ্রাম্যমাণ আদালত ওই নারীর বাড়িতে গেলে তার পরিবারের সদস্যরা জানায় তিনি মোবাইল কেনার জন্য মার্কেটে রয়েছেন। কিছুক্ষণ অপেক্ষার পর ওই নারী ফিরে এলে হোম কোয়ারেন্টাইনে না থাকায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

মানিকগঞ্জ : হোম কোয়ারেন্টাইনের নিয়ম ভঙ্গ করায় মানিকগঞ্জের শিবালয়ে ইরাকফেরত এক ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (১৮ মার্চ) শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ এ জরিমানা করেন। একই সঙ্গে সংস্পর্শে আসায় ওই প্রবাসীর পরিবারের অন্য সদস্যদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ জানান, কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের সার্বক্ষণিক তদারকির জন্য ইতোমধ্যে ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে। তিনি করোনাভাইরাস মোকাবিলায় জনগণের সচেতনতা এবং সহযোগিতা কামনা করেন।

সাতক্ষীরা : হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা না মেনে বাইরে ঘোরাঘুরি করায় সাতক্ষীরায় এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (১৮ মার্চ) বিকেলে সাতক্ষীরা সদরের কামালনগরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবায়ের হোসেন এ জরিমানা করেন। ওই প্রবাসী শহরের কামালনগর গ্রামের বাসিন্দা। কয়েকদিন আগে তিনি মালদ্বীপ থেকে দেশে ফিরেছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবায়ের হোসেন বলেন, গত ১৫ মার্চ মালদ্বীপ থেকে বাড়ি আসেন ওই প্রবাসী। এরপর তাকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়। তার বিরুদ্ধে কোয়ারেন্টাইন না মেনে বাইরে ঘোরাফেরা করার অভিযোগ পাওয়া যায়। জেলা প্রশাসকের নির্দেশে তার বাড়িতে গিয়ে দেখা যায় সে বাড়ি নেই। পরে তাদের বাড়ির লোকদের মাধ্যমে খবর দিয়ে বাড়িতে ডেকে আনা হয়। এরপর ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে তাকে আগামী ১৪ দিন হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা মানার নির্দেশ দেয়া হয়।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে হোম কোয়ারেন্টাইনে না থেকে প্রকাশ্যে ঘুরে বেড়ানোর অপরাধে দুই প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৮ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিক এ জরিমানা করেন।

ইউএনও নাহিদা বারিক জানান, করোনাভাইরাস প্রতিরোধে বিদেশফেরত ব্যক্তিদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার সরকারি নির্দেশনা রয়েছে। এ নির্দেশনা অমান্য করে একজন সৌদিফেরত ও আরেকজন কুয়েতফেরত দুই ব্যক্তি শিবুমার্কেট এলাকায় ঘোরাঘুরি করছিলেন। খবর পেয়ে বিকেল ৫টায় শিবুমার্কেট এলাকায় অভিযান চালিয়ে দুজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

কক্সবাজার : হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ অমান্য করায় কক্সবাজারে বিদেশফেরত তিন প্রবাসীকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান আলী। বুধবার (১৮ মার্চ) তাদের এ জরিমানা করা হয়।

দিনাজপুর : দিনাজপুরের খানসামায় হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ অমান্য করে বাড়ির বাইরে বের হওয়ায় দুবাইফেরত এক ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৮ মার্চ) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ মাহবুব-উল-ইসালম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

তিনি জানান, গত ১০ মার্চ দুবাই থেকে দেশে আসেন ওই ব্যক্তি। এরপর তার সঙ্গে উপজেলা স্বাস্থ্য বিভাগ, উপজেলা প্রশাসন ও থানা পুলিশের পক্ষ থেকে যোগাযোগ করে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়। কিন্তু তিনি সেটা না মেনে বুধবার জনসম্মুখে বের হয়ে ঘোরাফেরা করছিলেন। খবর পেয়ে তাৎক্ষণিক তাকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ২৪ মার্চ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়।

পাবনা : পাবনা সদর উপজেলার দাপুনিয়া বাজারে মালয়েশিয়াফেরত এক ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বিদেশ থেকে এসে হোম কোয়ারান্টাইনে না থাকায় বুধবার (১৮ মার্চ) সন্ধ্যায় তাকে এ জরিমানা করা হয়। ওই প্রবাসীর বাড়ি সদর উপজেলার দাপুনিয়া বাজারে।

পাবনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন এবং সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রোকসানা মিতা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা তাদের সঙ্গে ছিলেন।

সুনামগঞ্জ : সুনামগঞ্জের ছাতক উপজেলায় হোম কোয়ারেন্টাইনে না থাকায় এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৮ মার্চ) বিকেলে ছাতক উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচার চালানোর সময় সৌদিফেরত ওই প্রবাসীকে জরিমানা করা হয়।

ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির বলেন, আমরা করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতার জন্য বাজারে গিয়েছিলাম। সেখানে এক সৌদি প্রবাসী হোম কোয়ায়রেন্টাইনে না থাকায় প্রথমে তাকে বুঝানো হলেও তিনি সেটি অমান্য করায় জরিমানা করা হয়েছে।

এ সময় সহকারী পুলিশ সুপার (ছাতক সার্কেল) বিল্লাল হোসেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব চক্রবর্তী, ছাতক থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের ভৈরবে হোম কোয়ারেন্টাইনের নিয়ম না মেনে চলায় এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৮ মার্চ) সন্ধ্যায় পৌর শহরের শুম্ভপুর ইতালিপাড়ায় অভিযান চালিয়ে তাকে জরিমানা করা হয়।

তিনি এক মাসে আগে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন। ওই প্রবাসী উপজেলার শম্ভপুর ইতালিপাড়ার বাসিন্দা। এছাড়াও হোম কোয়ারেন্টাইনের নিয়ম না মেনে চলায় আরও পাঁচজনকে আটক করে হাসপাতালে পাঠানো হয়েছে।

ভৈরবের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা জানান, সৌদি আরব থেকে দেশে ফিরে ওই যুবক হোম কোয়ারেন্টাইনের নিয়ম না মেনে অবাধে ঘোরাফেরা করছিলেন। ফলে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও আটক পাঁচজনকে ট্রমা সেন্টারে আইসোলেশনে রাখা হবে।

পটুয়াখালী : পটুয়াখালীতে হোম কোয়ারেন্টাইনে না থাকায় এক ব্যবসায়ীকে পাচঁ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৮ মার্চ) সন্ধ্যায় শহরের উজ্জ্বল জুয়েলার্সে অভিযান চালিয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার লতিফা জান্নাতি এ জরিমানা করেন।

তিনি জানান, আটদিন আগে ওই ব্যবসায়ী ভারত থেকে ফিরেছেন। এরপর তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। তিনি নির্দেশনা না মেনে ঘোরাঘুরি করায় জেলা প্রশাসকের নির্দেশে তার বাড়ি যাওয়া হয়। বাড়িতে গিয়ে তাকে না পেয়ে পরে তার দোকানে যাওয়া হয়। সেখানি গিয়ে তাকে পাচঁ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা মানতে বাধ্য করা হয়।