cosmetics-ad

করোনায় বাংলাদেশি নিউইয়র্ক পুলিশ কর্মকর্তার মৃত্যু

ahsan-usa

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে চাঁদপুরের আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম মো. জিয়াউল আহছান (জিয়া)। বয়স প্রায় ৫০ বছর। তিনি নিউইয়র্ক সিটি পুলিশের সার্জেন্ট হিসেবে কর্মরত ছিলেন। সেখানে পুলিশের দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হন তিনি। ২ এপ্রিল থেকে টানা ২৫ দিন করোনার সঙ্গে যুদ্ধ করে রোববার (২৬ এপ্রিল) স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় নিউইয়র্কের একটি হাসপাতালে মারা যান তিনি।

চাঁদপুর শহরের হাজী মুহসীন রোডে তাদের বাসা। বাসার নাম বাগ-এ-আহছান। তার বাবা ভাষাসৈনিক মরহুম অ্যাডভোকেট এ এফ এম ফজলুল হক। তিনি তার বাবা-মায়ের পঞ্চম সন্তান ছিলেন। তারা ছয় ভাই ও পাঁচ বোন।

জিয়াউল আহছান চাঁদপুরের গনি মডেল হাই স্কুল থেকে ১৯৮৫ সালে এসএসসি পাস করেন। ১৯৮৭ সালে চাঁদপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয়ে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন ১৯৯২ সালে। এরপরই ঢাকার সাভারে বিকেএসপিতে অধ্যাপনায় যোগ দেন।

তিনি ১৯৯৭ সালে ডিভি লটারি পেয়ে সপরিবারে আমেরিকায় পাড়ি দেন। আমেরিকায় যাওয়ার পরপরই তিনি সরকারি চাকরিতে (পুলিশ) যোগ দেন। প্রথমে লস অ্যাঞ্জেলসে পোস্টিং হলেও দুই বছর পর নিউইয়র্কে পোস্টিং হয়।

তার এক ছেলে এক মেয়ে রয়েছে। বড় ছেলে ইন্টারে পড়ে এবং মেয়ে প্রাইমারি এডুকেশনে। ছেলে ও মেয়ে জন্মসূত্রে আমেরিকান নাগরিক। তার পারিবারিক ও বন্ধুমহল সূত্রে এসব তথ্য জানা গেছে। পরিবারের পক্ষ থেকে তার ছোট ভাই সুফিয়ান আহসান মরহুমের রুহের মাগফিরাত কামনায় সবার চেয়েছেন।