Search
Close this search box.
Search
Close this search box.

ফিলিস্তিনে অস্ত্র নির্মাণ প্রযুক্তি দেয়া অব্যাহত রাখবে ইরান

ইরান ঘোষণা করেছে, ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধে জড়িত  ফিলিস্তিনি গোষ্ঠীগুলোকে রকেট এবং অস্ত্র নির্মাণের প্রযুক্তি যোগানো অব্যাহত রাখা হবে। এ লক্ষ্যে গুরুত্বপূর্ণ সামরিক প্রযুক্তি হস্তান্তরে প্রয়োজনীয়তাও অনুভব করছে বলে ঘোষণা করেছে ইরান।

ফিলিস্তিনি গোষ্ঠীগুলোকে রকেট ও ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তি দেয়া হয়েছে বলে ঘোষণা করে এ কথা জানিয়েছেন ইরানের নীতি নির্ধারণী পরিষদের সচিব এবং শক্তিশালী ইসলামী বিপ্লবী গার্ড বাহিনীর সাবেক কমান্ডার মোহসেন রেজাই।

chardike-ad

2b49ec18f991d94e85c076314fbe3b9c_XLইরানের আরবি চ্যানেল আল-আলমকে গতকাল দেয়া সাক্ষাৎকারে এ ঘোষণা দিয়েছেন তিনি। এর আগে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসকে রকেট ও ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তি তেহরান দিয়েছে বলে ঘোষণা দিয়েছিলেন ইরানি সংসদের স্পিকার ড. আলী লারিজানি।

মোহসেন রেজাই বলেন, ইরানের দেয়া প্রযুক্তির কারণে হামাসসহ ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ যুদ্ধে জড়িত ফিলিস্তিনি গোষ্ঠীগুলোর রকেট নির্মাণ ও রকেট নিক্ষেপের সক্ষমতা অর্জন করেছে।

তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে যেনো আত্মরক্ষার জন্য প্রয়োজনীয় অস্ত্র তৈরি করতে পারে সে লক্ষ্যে ফিলিস্তিনে প্রতিরক্ষা সংক্রান্ত প্রযুক্তি সরবরাহ অব্যাহত রাখা হবে। ইরান এ লক্ষ্যে গুরুত্বপূর্ণ সামরিক প্রযুক্তি হস্তান্তরে প্রয়োজনীয়তা উপলব্ধি করছে বলেও জানান তিনি। রেডিও তেহরান।