Search
Close this search box.
Search
Close this search box.

সিউলে বিসিকে’র বিজয় দিবস উৎযাপন রবিবার

victory day আগামী ২১ ডিসেম্বর রবিবার সিউলে আমাদের গৌরবের মহান বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া (বিসিকে)।  দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, কোরিয়ার বিশিষ্ট নাগরিকগণসহ কোরিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা আলোচনা সভায় বক্তব্য রাখবেন।

আলোচনা সভা ছাড়াও অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  কোরিয়া প্রবাসীদের অংশগ্রহণে এই সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকবে দেশাত্ববোধক গান, অভিনয়, কবিতা, নাচ এবং পাঁচমিশালী গান। এছাড়া শিশুদের জন্য কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিতে চাইলে বিসিকে’র নির্বাহী সদস্য এলান খান চৌধুরীর (০১০-৬৪৭০-৫৮০৪) সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।

chardike-ad

বিশ্বের মানচিত্রে নতুন স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসাবে বাংলাদেশের অভ্যুদয়ের ৪৩ বছর পূর্তির এই দিনটিকে কোরিয়াতে স্বরণীয় করে রাখতে চায় বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া। দেশ থেকে হাজার মাইল দূরে থাকলেও দেশের প্রতি প্রবাসীদের টান সবসময় অন্যরকম। বরাবরের মত এবারও দেশকে গড়ার প্রত্যয় নিয়ে বিদেশের মাটিতে নতুন উদ্যমে কাজ করার প্রেরণা যোগাবে বিজয় দিবস।