Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানে ৩ দিনের জাতীয় শোক ঘোষণা

pakistanপাকিস্তানে সেনাবাহিনী পরিচালিত একটি স্কুলে তালেবান জঙ্গিদের হামলায়  ১৩০ জন নিহত হওয়ার ঘটনায় ৩ দিনের জাতীয় শোক ঘোষণা করেছে দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ।

স্থানীয় সময় বিকাল ৪টার দিকে প্রধানমন্ত্রী এক সংবাদ সম্মেলন ডেকে এ ঘোষণা দেন।

chardike-ad

পাকিস্তানের জনপ্রিয় পত্রিকা ডনের এক লাইভ প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, “যতদিন এই দেশ থেকে জঙ্গি-সন্ত্রাসীদের দূর করা সম্ভব না হবে ততদিন পর্যন্ত তাদের বিরুদ্ধে আন্দোলন চলবে। আমরা আফগানিস্তানকে এ ব্যাপারে ফের সংগবদ্ধ হয়ে কাজ করার জন্য বলেছি।”
এদিকে পাকিস্তানে তালেবানের এই বর্বর হামলায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, শোকসন্তপ্ত পরিবারগুলোর সঙ্গে আমিও শোকাহত। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংও গভীর শোক প্রকাশ করে টুইট করেছেন।

স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে জঙ্গিরা পেশোয়ার শহরের আর্মি পাবলিক স্কুলে এ হামলা চালায়।

সামরিক সেনারা জানিয়েছে, ওই স্কুল থেকে ইতোমধ্যে ৫০০ শিশুকে বের করে আনা হয়েছে। তবে ভেতরে কতজনকে জিম্মি করে রাখা হয়েছে সে ব্যাপারে এখনও স্পষ্ট জানা যায়নি।

এদিকে তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) এক মুখপাত্র এ হামলার দায় স্বীকার করে বলেছে, সেনা অভিযানের জবাব দিতেই এ হামলা চালানো হয়েছে।

প্রসঙ্গত, খাইবার পাখতুনতোয়ার কাছে উত্তর ওয়াজিরিস্তানে সাম্প্রতিক সময়ে সেনাবাহিনীর অভিযানে শত শত তালেবান জঙ্গী নিহত হয়।