Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানের সহজ জয়

pakistanসংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ১২৯ রানের বড় জয় পেয়েছে পাকিস্তান। পাকিস্তানের দেওয়া ৩৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২১০ রান করে আরব আমিরাত। সর্বোচ্চ ৬২ রান আসে সাইমান আনোয়ারের ব্যাট থেক।

এর আগে আরব আমিরাতের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের দৃঢ়তায় নির্ধারিত ৫০ ওভার ৬ উইকেট হারিয়ে ৩৩৯ রান সংগ্রহ করেছে তারা।

chardike-ad

নেপিয়ারের ম্যাকলিন পার্কে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন আরব আমিরাতের অধিনায়ক মোহম্মদ তৌকির। চতুর্থ ওভারে ওপেনার নাসির জামশেদের উইকেট তুলে নিয়ে এ সিদ্ধান্তের যথার্থতাও প্রমাণ করেছিলেন আমিরাতের পেসার মনজুলা গুরুগে। কিন্তু এর পর দীর্ঘ সময় শুধু হতাশই হতে হয়েছে আমিরাতকে।

দ্বিতীয় উইকেটে ১৬০ রানের জুটি গড়ে দলকে শক্ত অবস্থানে নিয়ে যান পাকিস্তানের আরেক ওপেনার আহমেদ শেহজাদ ও হারিস সোহেল। ৩৩তম ওভারে এই জুটি ভেঙে আমিরাত শিবিরে স্বস্তি ফেরান মোহম্মদ নাভিদ। ৭০ রান করে ফিরে যান সোহেল। এক ওভার পর শেহজাদও রানআউটের ফাঁদে পড়েন।

মাত্র ৭ রানের জন্য ক্যারিয়ারের সপ্তম ওয়ানডে সেঞ্চুরির দেখা পাননি ডানহাতি এই ব্যাটসম্যান। শেষ দিকে মিসবাহ ৪৯ বলে ৬৫ আর আফ্রিদি ৭ বলে ২১ করলে আরব আমিরাতের সামনে ৩৪০ রানের টার্গেট দেয় পাকিস্তান। আমিরাতের পক্ষে মনজুলা গুরুগে নেন ৪ উইকেট।

ম্যান অব দা ম্যাচ নির্বাচিত হয়েছে আহমেদ শেহজাদ।