Search
Close this search box.
Search
Close this search box.

অনন্য রেকর্ডের সামনে আফ্রিদি

afridiওয়ানডে ক্রিকেটের ইতিহাসে ২৭তম ব্যাটসম্যান হিসেবে ৮ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

এটি অবশ্য এখন পুরনো খবর। নতুন খবর হচ্ছে- আর মাত্র ৫টি উইকেট পেলেই একদিনের ক্রিকেটের ইতিহাসে অনন্য এক রেকর্ডের মালিক হবেন ৩৫ বছর বয়সী এ তারকা।

chardike-ad

বিশ্বকাপ ক্রিকেটের গ্রুপ ‘বি’ ম্যাচে বুধবার নিউজিল্যান্ডের নেপিয়ারে সংযুক্ত আবর আমিরাতের বিপক্ষে ২ রান করেই ৮ হাজার রানের এলিট ক্লাবের সদস্য হন এ ডানহাতি। ম্যাচে শেষ পর্যন্ত ৭ বলে ১ চার ও ২ ছয়ে ২১ রান করে অপরাজিত থাকেন এ অলরাউন্ডার।

এছাড়া এদিন বল হাতে আরব আমিরাতের বিপক্ষে ৩৫ রানে ২ উইকেট নিয়ে ৩৯৫টি ওয়ানডে উইকেটের মালিকও হন ‘বুমবুম’ খ্যাত এ ক্রিকেটার। ৩৯৫টি ওয়ানডে ম্যাচ খেলা আফ্রিদি আর ৫টি উইকেট পেলেই প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে একইসঙ্গে ৮ হাজার রান ও ৪০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করবেন।

বুধবার পাকিস্তানের মাত্র চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ৮ হাজারি ক্লাবের সদস্য হওয়ার গৌরব অর্জন করেন আফ্রিদি। তার আগে পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল হক, মোহাম্মদ ইউসুফ ও সাঈদ আনোয়ার এ তালিকায় স্থান করে নিয়েছিলেন।

এদের মধ্যে ১১ হাজার ৭৩৯ রান করে পাকিস্তানি ব্যাটসম্যানদের মধ্যে সবার ওপরে রয়েছেন ‘মুলতানের সুলতান’ ইনজামাম। বাকি দুজনের মধ্যে মোহাম্মদ ইউসুফ ৯ হাজার ৭২০ ও সাঈদ আনোয়ার ৮ হাজার ৮২৪ রান করেছেন। সূত্র: এএফপি, ক্রিকইনফো