sentbe-top

অবসরে যাচ্ছেন গেইল!

Gayle

টেস্ট ক্রিকেট থেকে অবসর নেয়ার আভাস দিলেন ওয়েস্ট ইন্ডিজ ওপেনার ক্রিস গেইল।
দীর্ঘ দিন যাবত পিঠের সমস্যায় ভুগছেন গেইল। আর আন্তর্জাতিক ব্যস্ত সুচির সঙ্গে শরীর মানিয়ে নিতে না পারলে দীর্ঘ ভার্সনের ক্রিকেট থেকে অবসর নিতে পারেন তিনি।

গেইল জানান, নিজের ভবিষ্যত নিয়ে চলমান বিশ্বকাপ শেষে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের(ডব্লিউআইসিবি) কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন তিনি। তবে টেস্ট ক্রিকেট খেলার প্রতি তার আগ্রহ এখনো রয়েছে বলেও জানান তিনি। সিএমসি রিপোর্টে প্রকাশিত খবরে এ কথা বলা হয়েছে।

গেইল বলেন, ‘সত্যি কথা বলতে গেলে আমি টেস্ট খেলতে পছন্দ করি। কেবলমাত্র শেষ দিকের কিছু দিন যাবত পিঠে সমস্যার কারনে আমাকে টেস্ট ক্রিকেট নিয়ে চিন্তা করতে হচ্ছে। পাঁচ দিন মাঠে থাকাটা আমার জন্য কঠিন হয়ে গেছে।’

এ বছর ওয়েস্ট ইন্ডিজের সামনে বেশ কয়েকটি টেস্ট সিরিজ রয়েছে। আগামী এপ্রিল-মে মাসে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি, জুনে

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি, অক্টোবরে শ্রীলংকার বিপক্ষে তিনটি আবার ডিসেম্বরে অসিদের বিপক্ষে টেস্ট সিরিজ খেলার সূচি রয়েছে ক্যারিবীয় দলটির। এ ছাড়া পরিত্যক্ত সফর শেষ করতে আবারো ভারত সফরে যেতে পারে ওয়েস্ট ইন্ডিজ।

২০১০ সালের মার্চ মাস থেকে ওয়েস্ট ইন্ডিজের খেলা ৪১টির মধ্যে ৩৫ বছর বয়সী গেইল মাত্র ১৮ টেস্টে খেলেছেন। পিঠের আঘাতের কারণে নিজ মাঠে গত সেপ্টেস্বর জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচটি শেষ করতে পারেননি তিনি। একই সমস্যার কারণে বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজেও খেলতে পারেননি গেইল।

তিনি বলেন, ‘বিশ্বকাপের পর আমরা দেখব কী ঘটে। সেখানে আলোচনা করব এবং ওয়েস্ট ইন্ডিজের হয়ে কিভাবে টেস্ট ক্রিকেট খেলা যায় সে বিষয়ে একটা পন্থা বের করব।’

ওয়েস্ট ইন্ডিজের হয়ে এ পর্যন্ত ১০৩ টেস্ট খেলে ৪২.১৮ গড়ে ১৫টি সেঞ্চুরি এবং ৩৭টি হাফ সেঞ্চুরি করেছেন গেইল।

sentbe-top