Search
Close this search box.
Search
Close this search box.

পাসওয়ার্ড হ্যাক হলেও নিরাপদ থাকবে আপনার ফেসবুক

facebookপাসওয়ার্ড হ্যাক হলেও আপনার ফেসবুক থাকবে নিরাপদ। অবিশ্বাস্য মনে হচ্ছে? না এটি বাস্তব, তবে এর জন্য আপনাকে নিতে হবে কিছু পদক্ষেপ। তো চলুন দেখে নেয়া যাক কি করলে পাসওয়ার্ড হ্যাক হলেও হ্যাক হবে না আপনার ফেসবুক এক্যাউন্টঃ

প্রথমেই ফেসবুকে লগইন করে ওপরে ডান পাশে Home এর পাশে অ্যারোতে ক্লিক করে Account Settings -এ ক্লিক করুন বা সরাসরি www.facebook.com/settings ঠিকানায় যান।

chardike-ad

এবার এখানে বাঁ পাশ থেকে Security -তে ক্লিক করুন। এখন Login Approvals -এর ডান পাশ থেকে edit -এ ক্লিক করুন। তারপর Require a security code to access my account from unknown browsers এই ঘরে টিকচিহ্ন দিন।

টিকচিহ্ন দেওয়ার সময় নতুন একটি বার্তা এলে Get Start -এ ক্লিক করুন। এখন Phone number বক্সে আপনার মোবাইল নম্বর লিখে Continue তে ক্লিক করুন।

আপনার মোবাইলে একটি কোড নম্বর আসবে। কোড নম্বরটি কোড বক্সে লিখে Submit Code বাটনে ক্লিক করে Close-এ ক্লিক করুন। Login Notifications-এর ডান পাশ থেকে edit-এ ক্লিক করে Email এবং Text message বক্সেও টিকচিহ্ন দিয়ে Save-এ ক্লিক করে রাখতে পারেন। এতে ইমেইলে আপনার কোড সেন্ড হবে।

এখন ফেসবুক অ্যাকাউন্ট লগআউট করে পুনরায় আবার ফেসবুকে লগইন করুন। দেখবেন Name New Device নামে একটি পেজ এসেছে। সেখানে Device name বক্সে কোনো নাম লিখে Save Device-এ ক্লিক করুন।

ব্যাস হয়ে গেলো! এখন থেকে থেকে প্রতিবার আপনার কম্পিউটার ছাড়া অন্য কারও কম্পিউটার থেকে আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগইন করতে চাইলে আপনার মোবাইলে একটি কোড নম্বর আসবে এবং সেই কোড নম্বরটি কোড বক্সে লিখে Continue তে ক্লিক করলেই আপনার ফেসবুক অ্যাকাউন্টে প্রবেশ করা যাবে। কাজেই আপনার ফেসবুকের পাসওয়ার্ড সবাই জানলেও কেউ আপনার ফেসবুকে লগইন করতে পারবে না।