Search
Close this search box.
Search
Close this search box.

৫ মিনিটে ৫ লাল কার্ড

deporpaper৫ মিনিটে ৫টি লাল কার্ড! এ কথা শুনে বিশ্বের শতকোটি ফুটবল ভক্তের ভ্রু কুঁচকে যেতে পারে। তবে এমন একটি ঘটনাই ঘটেছে গত রোববার পেরুভিয়ান লিগের রিয়াল গার্সিলাসো ও আলিয়ানজা লিমার ম্যাচে।

ম্যাচের ৫৪ মিনিটে কর্নার কিক থেকে গোল করে এগিয়ে যায় রিয়াল গার্সিলাসো। এরপর তাদের বারবার আক্রমণে নিজ ভেন্যুতে কোণঠাঁসা হয়ে পড়ে আলিয়ানজা লিমা। ফলে ম্যাচের শেষদিকে গোল পেতে তারাও মরিয়া হয়ে উঠে। শুরু হয় শারীরিক শক্তি প্রয়োগ। একের পর এক বাজে ট্যাকলে গার্সিলাসোর খেলোয়াড়দের পরাস্ত করার চেষ্টা করে লিমার খেলোয়াড়রা। কিন্তু এতে বাধ সাধেন পেরুভিয়ান রেফারি রামোন ব্লাঙ্কো।

chardike-ad

ম্যাচের ৮৬ মিনিটে হারের হতাশা চেপে ধরলে গার্সিলাসোর এক খেলোয়াড়কে বাজে ট্যাকল করে বসেন আলিয়ানজার গ্যাব্রিয়েল কস্তা। রেফারি সঙ্গে সঙ্গে বাঁশি বাজিয়ে লাল কার্ড দেখান তাকে।

এর পরের মিনিটে প্রতিপক্ষের খেলোয়াড়কে কনুই দিয়ে মুখে আঘাত এবং রেফারির উপর বল ছুঁড়ে মারায় লাল কার্ড দেখেন মার্কোস মিয়ার্স।

৮৮ মিনিটে পাবলো মিগুয়েজ রেফারির সঙ্গে অনাহুত বিতর্কে জড়িয়ে পড়লে একই সিদ্ধান্তের সম্মুক্ষীন হয়ে ড্রেসিং রুমের পথ ধরেন তিনি।

তার পরের মিনিটে সহযোগি খেলোয়াড়কে মাঠ থেকে বের হয়ে যেতে দেখলে ক্ষিপ্ত হয়ে যান ক্রিশ্চিয়ান কুয়েইভা। তিনি ব্লাঙ্কোর সাথে ধাক্কাধাক্কি শুরু করেন। ফলে একই সিদ্ধান্তের সম্মুক্ষীন হন তিনি।

ম্যাচের শেষ মিনিটে রেফারির এসব সিদ্ধান্তের প্রতিবাদ করেন আলিয়ানজার ম্যানেজার গুইলের্মো সাঙ্গুইনেত্তি। এতে তাকেও লাল কার্ড দেখান রেফারি।

ব্লাঙ্কোর এ সিদ্ধান্তকে সঠিক বলে সম্বোধন করে তাকে অভিনন্দন জানিয়েছেন পেরুভিয়ান রেফারিদের সংগঠন। ফেসবুক পেজে সংগঠনটি লেখেছে, খুব ভালো করেছো, রামোন।

ওই মাচে জয়ের ফলে ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পেরুভিয়ান লিগের শীর্ষে রয়েছেন রিয়াল গার্সিলাসো। সেখানে ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ৭ম স্থানে রয়েছে আলিয়ানজা লিমা।