Search
Close this search box.
Search
Close this search box.

মিশরে ২২৪ আরোহী নিয়ে রুশ বিমান বিধ্বস্ত

biman-rasiaমিশরের সিনাই উপত্যকায় ২২৪ জন আরোহী নিয়ে শনিবার একটি রুশ বিমান বিধ্বস্ত হয়েছে। মিশরের প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। বিমানটির অধিকাংশ যাত্রীই ছিল রুশ পর্যটক।

শনিবার রুশ বিমান সংস্থা কোলাভিয়ার এ-৩২১ এয়ারবাসটি শার্ম আল-শাইখের রেড সি রিসোর্ট থেকে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে যাচ্ছিল। এর ২২৪ আরোহীর মধ্যে ১৭ জন শিশু ও সাতজন ক্রু ছিল।

chardike-ad

মিশরের বেসামরিক বিমান মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৫ টা ৫১ মিনিটে বিমানটি আকাশে ওড়ে। এর ২৩ মিনিট পর এটি রাডারের বাইরে চলে যায়। বিমানটি যে মুহূর্তে রাডার থেকে হারিয়ে তার আগে এটি সমুদ্রপৃষ্ঠ থেকে ৩০ হাজার ফিট উপরে অবস্থান করছিল।

মিশরের নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, শনিবার সকালে মধ্য সিনাইয়ের পার্বত্য এলাকায় দক্ষিণ আরিশে বিমানটির ধ্বংসাবশেষের খোঁজ পাওয়া যায়। তবে খারাপ আবহাওয়ার কারণে উদ্ধারকারী দলের ঘটনাস্থলে পৌঁছতে দেরি হচ্ছিল। বিমানটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে এবং এর সকল আরোহীরই মৃত্যু হয়েছে।

বিমানটিকে গুলি করে নামানো হয়েছে- এমন কোনো চিহ্ন পাওয়া যায়নি বলেও মিশরে নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন। প্রসঙ্গত, দক্ষিণ সিনাইয়ে এখনো ইসলামি জঙ্গিরা তৎপর রয়েছে।

এদিকে প্রধানমন্ত্রী শরীফ ইসমাইলের দপ্তর থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, এ ঘটনায় প্রধানমন্ত্রী মন্ত্রী পর্যায়ে একটি কমিটি গঠণ করেছেন। এ কমিটি বিমান দুর্ঘটনার কারণ অনুসন্ধান করবে।