Search
Close this search box.
Search
Close this search box.

৫ চীনা মুসলিমসহ আটক ৭

coxকক্সবাজারের টেকনাফ উপজেলায় পাঁচ চীনা মুসলিমসহ সাতজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গত রোববার বিকেলে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা এলাকায় অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে ওই সাতজনকে আটক করা হয়। পরের দিন সোমবার বিকেলে আটক ব্যক্তিদের টেকনাফ থানায় সোপর্দ করা হয়।

chardike-ad
 আটক চীনা নাগরিকরা হচ্ছেন— বে ইয়ান (৪০), মা ঝিয়া মিন (৪২), মা ইয়ো থিয়ান (৪৫), শি লি (৩৮) ও ইয়া মিন হো (৩০)। অপর দুই বাংলাদেশি হচ্ছেন টেকনাফের গোদারবিল এলাকার আনাস বিন মালিক মাদ্রাসার পরিচালক মৌলভি মো. শফিউল্লাহ ও চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র কক্সবাজারে রোমালিয়ারছড়া এলাকার জামিল তাহের।

বিজিবির দাবি, আটক ব্যক্তিদের কাছ থেকে ১৫ লাখ ৮৪ হাজার টাকা, এক হাজার ৯০০ ও দুই হাজার ৬০০ চীনা মুদ্রা এবং ১৬টি ক্রেডিট কার্ড জব্দ করা হয়েছে।

বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু জার আল জাহিদ জানান, লেদা রোহিঙ্গা বস্তি এলাকায় বিদেশি নাগরিকদের টাকা প্রদানের খবর পেয়ে বিজিবি সদস্যরা সাতজনকে আটক করেন। জিজ্ঞাসাবাদের পর তাঁদের টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।

আবু জার আল জাহিদ জানান, চীনা নাগরিকদের সঙ্গে কথা বলে জানা যায়, গত ২ জুলাই তাঁরা বাংলাদেশি নাগরিক মৌলভি মো. শফিউল্লাহসহ বাংলাদেশে আসেন। পরে চট্টগ্রাম ইসলামী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চীনা ছাত্র ইয়ামিন হুর সঙ্গে যোগাযোগ হয়। এরপর তাঁরা টেকনাফে আসেন।