Search
Close this search box.
Search
Close this search box.

গাঁজার স্বর্গরাজ্য বানানো হচ্ছে যুক্তরাষ্ট্রে

marijuanaগাঁজা দিয়ে বিভিন্ন পণ্য প্রস্ততকারক আমেরিকান গ্রিন নামের একটি কোম্পানি যুক্তরাষ্ট্রের একটি শহরকে গাঁজার শহর হিসেবে গড়ে তোলার পরিকল্পনা হাতে নিয়েছে। সে লক্ষ্যে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের গোটা একটি শহর কিনে নিয়েছে। ৫০ লাখ ডলার দিয়ে নিপটন নামের শহরটি লেনদেনের সমঝোতা হয়েছে বলে বিবিসি সূত্রে জানা গেছে। যুক্তরাষ্ট্রের ৮টি অঙ্গরাজ্য রয়েছে যেখানে গাঁজা বৈধ পণ্য হিসেবে বিবেচিত। তার মধ্যে ক্যালিফোর্নিয়া একটি।

১২০ একর জমির শহরটিতে একটি স্কুল, একটি হোটেল এবং বেশ কিছু দোকান দোকান রয়েছে। ক্যালিফোর্নিয়া ও নেভাদার সীমান্তের নিপটন শহরটির জনসংখ্যা মাত্র ২০ জন।

chardike-ad

শহরের সবকিছু সৌর ও বায়ু-শক্তির মতো নবায়নযোগ্য জ্বালানি দিয়ে চালানোর ইচ্ছা আছে কোম্পানিটির। পরিবেশ-বান্ধব এক শহর হিসেবে নিপটনকে গড়ে তোলার ব্যাপারে প্রতিষ্ঠানটি মুখিয়ে থাকার ব্যাপারেও এক বিবৃতিতে জানানো হয়েছে।

অ্যামেরিকান গ্রিনের প্রেসিডেন্ট ডেভিড গাথার এক বিবৃতিতে জানান, পরিবেশ-বান্ধব এক শহর হিসেবে নিপটনকে গড়ে তোলার ব্যাপারে আমরা খুব উত্তেজনা বোধ করছি। এখানে গাঁজার বিপ্লব হবে। আমরা এমনভাবে এই বিপ্লব ঘটাবো, ১৯ শতকে সোনার বিপ্লব যেভাবে হয়েছিল; ঠিক সেরকম।

শহরটি নতুন করে গড়ে তুলতে অ্যামেরিকান গ্রিন সেখানে ২৫ লাখ ডলার বিনিয়োগ করতে চায়। তাদের লক্ষ্য এটিকে পর্যটকদের জন্যে আকর্ষণীয় এবং পরিবেশে-বান্ধব করে গড়ে তোলা।