cosmetics-ad

কিমকে হত্যায় কমান্ডো সিল প্রস্তুত করছে যুক্তরাষ্ট্র

usa-comando-sil

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে হত্যার জন্য দক্ষিণ কোরিয়ার কমান্ডোদের এবার বিশেষ প্রশিক্ষণ দেবে মার্কিন নৌ কমান্ডো সিল। দেশ দুটির মধ্যে যুদ্ধ লাগলে কিমকে হত্যা করা হবে বলে জানিয়েছে ব্রিটিশ দৈনিক টাইমস। আল-কায়েদার সাবেক নেতা ওসামা বিন লাদেনকে হত্যা করেছিল এই মার্কিন সিল। পিয়ং ইয়ং-এর হাইড্রোজেন বোমা পরীক্ষাকে কেন্দ্র করে যখন উত্তর কোরিয়া ও আমেরিকার মধ্যে উত্তেজনা তুঙ্গে তখন এই খবর প্রকাশিত হলো। দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রী সং ইয়ং-মু দেশটির সংসদ সদস্যদেরকে জানিয়েছেন, এই পরিকল্পনা প্রণয়নের কাজ চলছে। আগামী ১ ডিসেম্বরের মধ্যেই নতুন কমান্ডো ইউনিট গঠনের কাজ শেষ হবে বলেও জানান তিনি।

এদিকে, যেকোনো সময় আরো একটা মিসাইল ছুঁড়তে পারে উত্তর কোরিয়া। সেই সম্ভাবনা তৈরি হওয়ার পরই আমেরিকা থেকে মিসাইল শিল্ড নিয়ে এল দক্ষিণ কোরিয়া। বৃহস্পতিবারই সেই মিসাইল শিল্ডগুলি স্থাপন করা হয়েছে, যাতে আচমকা আক্রমণের হাত থেকে রক্ষা করা সম্ভব হয়। দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়ন এক সাংবাদিক বৈঠকে বলেন, উত্তর কোরিয়া আগামী শনিবার আরো একটি মিসাইল উৎক্ষেপণ করতে চলেছে। দক্ষিণ কোরিয়া এও জানিয়েছে যে উত্তর কোরিয়ার হুমকির মুখে।

কিম জং উন যে আবার মিসাইল উৎক্ষেপণ করার প্রস্তুতি নিচ্ছে, এমনই ইঙ্গিত পেয়েছে প্রতিবেশী দক্ষিণ কোরিয়া। সিওলের তরফ থেকে জানানো হয়েছে, আরো একটি ব্যালিস্টিক মিসাইল উৎক্ষেপণের প্রস্তুতি নিচ্ছে উত্তর কোরিয়া। তাদের কাছে এমনই খবর রয়েছে।