cosmetics-ad

বিদ্যুত-চুম্বক তরঙ্গেই যুক্তরাষ্ট্রকে শেষ করে দিতে পারে উত্তর কোরিয়া!

powersurge-disaster

পরমাণু বোমার দরকার নেই। উত্তর কোরিয়ার কাছে এমন অস্ত্র আছে, যা মার্কিন যুক্তরাষ্ট্রের ৯০ শতাংশ মানুষকে শেষ করে দিতে পারে মুহূর্তে। গোটা দেশটাই চিরকালের মতো শেষ হবে। মাথা তোলারও ক্ষমতা থাকবে না। মার্কিন যুক্তরাষ্ট্রের উপর সেই অস্ত্র প্রয়োগের পরিকল্পনা করছেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন। এমনটাই হুঁশিয়ারি দিয়েছেন বিশেষজ্ঞরা!

অস্ত্রটি হল, ইলেক্ট্রোম্যাগনেটিক পাল্স (EMP)। একটি তরঙ্গ। বিদ্যুত্-চুম্বক তরঙ্গ। এই অস্ত্র প্রয়োগ করলে মুহূর্তের মধ্যে অন্ধকার হয়ে যায় একটা গোটা দেশ। সব ইলেক্ট্রনিক্স ধ্বংস হয়ে যায়। বিদ্যুত্ শক্তি, আধুনিক প্রযুক্তি সব ধ্বংস হয়ে যায়।

এই অবস্থা জারি থাকে এক বছরেরও বেশি সময়। পরিকাঠামো ধ্বংস হয়ে যায় মুহূর্তে। অনেকটা আদিম পৃথিবীতে পরিণত হয় একটা দেশ। যেমন, মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বিমান হয়তো যাত্রী বোঝাই আকাশে উড়ছে। হঠাত্ EMP আক্রমণে আকাশেই শেষ হয়ে যাবে বিমানটি। থেমে যাবে সেই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রে যেখানে যা কিছু ঘটছে।

mapউত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিমের পরিকল্পনা, মহাকাশ থেকেই EMP প্রয়োগ করা হবে মার্কিন যুক্তরাষ্ট্রের ওপর। সেই প্রস্তুতিই নিচ্ছে উত্তর কোরিয়া। মার্কিন যুক্তরাষ্ট্র কি এই আক্রমণের সঙ্গে মোকাবিলা করতে পারবে?

পরমাণু অস্ত্র বিশেষজ্ঞ ও প্রাক্তন CIA কর্মকর্তা পিটার প্রাই তো বলেই দিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্র এই অস্ত্র ঠেকাতে পারবে না। তাঁর কথায়, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের ৩২ কোটি মানুষই বেঁচে রয়েছে শুধুমাত্র আধুনিক প্রযুক্তির উপর ভর করে। একটি EMP এই তামাম প্রযুক্তিকে মুহূর্তে শেষ করে দিতে পারে। এক বছরেরও বেশি সময় ব্ল্যাক আউট হয়ে যাবে আমেরিকা। ’

সূত্র: টাইমস অফ ইন্ডিয়া, বিজনেস ইনসাইডার