Search
Close this search box.
Search
Close this search box.

নিউ ইয়র্কে ঘুরতে গিয়ে প্রাণ গেল ৫ বন্ধুর

argentine-five-friends-deathযুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের ম্যানহাটনের বাইক চলাচলের রাস্তায় ট্রাক হামলায় নিহত আটজনের মধ্যে পাঁচজনই আর্জেন্টিনার নাগরিক। তারা বন্ধু ছিলেন। স্থানীয় সময় মঙ্গলবার ওই হামলা চালানো হয়। খবর বিবিসি।

ওই হামলায় আরো ১১ জন আহত হয়েছে। একটি সাদা ট্রাক দ্রুতগতিতে লোয়ার ম্যানহাটনের বাইক চলাচলের রাস্তায় উঠে যায়। ট্রাকের নিচে চাপা পড়ে বেশ কয়েকজনের মৃত্যু হয়।

ট্রাক হামলার পর ২৯ বছর বয়সী একজনকে হামলাকারী সন্দেহে গুলি করে পুলিশ। তিনি উজবেকিস্তানের নাগরিক। হামলার চালানোর পরই ট্রাক থেকে বের হয়ে আসেন তিনি।

ওই হামলার পর ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটিকে জরুরিভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কর্মকর্তারা এই হামলাকে একটি সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেছেন। ১১ সেপ্টেম্বরের পর এটি যুক্তরাষ্ট্রের সবচেয়ে ভয়াবহ হামলা।

হামলার পর ট্রাকের ভেতর থেকে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের একটি নোট উদ্ধার করা হয়েছে। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে আর্জেন্টিনার পাঁচ নাগরিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তারা ১০ জনের একটি দল তাদের স্নাতকের ৩০ বছর উদযাপনের লক্ষ্যেই যুক্তরাষ্ট্রে বেড়াতে গিয়েছিলেন।

chardike-ad

তাদের মৃত্যুতে আর্জেন্টিনার রোজারিও শহরে তিন দিনের শোক ঘোষণা করা হয়েছে। ওই হামলায় বেলজিয়ামের এক নাগরিকও নিহত হয়েছে। তবে নিহত আরো দু’জনের পরিচয় এখনও জানা যায়নি।