Search
Close this search box.
Search
Close this search box.

জাতীয় পতাকার চরম অবমাননা করলো বাংলাদেশ বিমান

bimanবাংলাদেশের পতাকার ডিজাইনে পায়ের পাপস বানিয়ে সমালোচনার মুখে পড়েছে ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’। ব্যাংকক এয়ারপোর্টে এমন ঘটনা ঘটেছে। চলচ্চিত্র নির্মাতা শাহনেওয়াজ কাকলী বিষয়টি নিয়ে নিজের ফেসবুকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান।

তিনি বলেন, ‘বাংলাদেশ বিমান দেশ ও জাতির সম্মানকে উজ্জ্বল করেছে বিদেশের মাটিতে! ব্যাংকক এয়ারপোর্ট ঘটনাস্থল। সেখানে বিমান এয়ারলাইন্সের পাপস ছাড়া অন্য কোনো দেশের পাপসের প্রয়োজন হয়নি। এর দায়ভার কার? সুহৃদরা কি একটু আওয়াজ দেবেন। কারা এগুলো পারিয়ে চলাচল করেন ইতিমধ্যে আপনারা বুঝে গেছেন।

chardike-ad

শাহনেওয়াজ কাকলী বলেন, ‘আমি বাংলাদেশ বিমানের যাত্রী ছিলাম না বলে আনন্দিত, এই জন্য যে ওই পাপসে দাঁড়িয়ে আমাকে ইমিগ্রেশন করতে হত। কিন্তু প্রশ্ন, আমি কি সেখানে দাঁড়াতাম? নিশ্চয় না বরং আমি বাংলাদেশ বিমানের যাত্রী ছিলাম না বলে দুঃখিত ছিলাম।’

তিনি আরো বলেন, ‘যদি যাত্রী হতাম তাহলে নিজ হাতে সেই পাপসটা তুলে ফেলার অধিকার রাখতাম। শুধু লজ্জা আর অপমান মাথায় নিয়ে দেশে ফিরে আসতে হলো।’

এর আগে গত ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষে শিক্ষামন্ত্রীর একটি অনুষ্ঠানে জাতীয় পতাকার আদলে কেক বানানো হয়। পরে শিক্ষামন্ত্রী বিষয়টি নিয়ে বেশ ক্ষুব্ধ হন এবং কেক না কেটে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই চাটুকার কর্মকর্তাদের নিয়ে সমালোচনার ঝড় উঠে।