সৌদির আকাশসীমা ব্যবহার করে ইসরাইলে যাওয়ার অনুমতি পেল ভারত

air-indiaসৌদির আকাশসীমা দিয়ে ইসরাইলে যাওয়ার অনুমতি পেল ভারত। এ বিষয়ে সব বাধা দূর করার জন্য ভারতীয় বিমানকে তাদের আকাশসীমা ব্যবহারের আনুষ্ঠানিক অনুমোদন দিয়েছে সৌদি সরকার। তবে ভারত বিষয়টি গোপন করছে। খবর পার্সটুডের।

ভারতকে সৌদি আরবের আকাশসীমা ব্যবহারের সুযোগ দেয়ার বিষয়টি সোমবার ওয়াশিংটনে নিশ্চিত করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তিনি জানিয়েছেন, সৌদি আরবের সঙ্গে একটি চুক্তিতে পৌঁছেছে এয়ার ইন্ডিয়া। তবে ভারতীয় বিমান সংস্থাটি আজ জানিয়েছে, তারা এ বিষয়ে সৌদি সরকারকে অনুরোধ করেছে কিন্তু এখনো ইতিবাচক জবাব পায়নি।

এদিকে ইসরাইলি বিমান কর্তৃপক্ষের একজন মুখপাত্র জানিয়েছেন, সৌদি আকাশসীমা ব্যবহারের জন্য রিয়াদের কাছ থেকে অনুমতি পেয়েছে এয়ার ইন্ডিয়া। তাদের বিমান সৌদির আকাশ দিয়ে ইসরাইলের বেনগুইরন বিমানবন্দরে যেতে পারবে। তবে ওই মুখপাত্র এ সম্পর্কে বিস্তারিত জানাতে চাননি।

সৌদি আরবের আকাশসীমা ব্যবহারের সুযোগ পেলে ভারত থেকে ইসরাইলে যেতে আড়াই ঘণ্টা সময় কম লাগবে। ফলে এয়ার ইন্ডিয়া কম দামে যাত্রীদের কাছে টিকেট বিক্রি করতে পারবে। এতে ইসরাইল ও ভারতের পর্যটনশিল্প আরও সমৃদ্ধ হবে।