Search
Close this search box.
Search
Close this search box.

উদ্বোধনের অপেক্ষায় আনসান মসজিদ

অনলাইন প্রতিবেদক, ১৮ নভেম্বর ২০১৩:

উদ্বোধনের অপেক্ষায় আনসানের মুসলমানদের দীর্ঘদিনের প্রত্যাশিত আনসান মসজিদ। দক্ষিণ কোরিয়াতে সবচেয়ে বেশী বাংলাদেশী অভিবাসী অধ্যুষিত খিয়ংগিদো প্রদেশের এই মসজিদ আগামী ২৪ নভেম্বর উদ্ভোধন করা হবে। অসাধারণ স্থাপত্যকাঠামো দিয়ে এই মসজিদ পুণঃনির্মাণ করা হয়েছে।

chardike-ad

IMG_0494বাংলাদেশের রাষ্ট্রদূতসহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশের রাষ্ট্রদূত এবং অন্যান্য অতিথিরা উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিবেন। মসজিদ কমিঠির সভাপতি ডঃ মনোওয়ার হোসাইন জানান “আমরা পুরোপুরি প্রস্তুত। আমরা সকল মুসলিম ভাইবোনদেরকে দাওয়াত দিয়েছি। অনেকেই আসবেন বলে ইতিমধ্যে জানিয়েছেন। কোরিয়ার সকল বাংলাদেশী ভাইবোনদেরকে আমরা আমন্ত্রণ জানাচ্ছি”।

তিনি বাংলাদেশসহ যেসব মুসলিম ভাইবোন এই মসজিদ নির্মাণে সহায়তা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

২০০২ সালে সম্পুর্ণ বাংলাদেশীদের নিজস্ব উদ্যোগে নির্মিত হয় এই মসজিদ। সাম্প্রতিক সময়ে মুসল্লিদের স্থান সংকুলান সমাধান করাসহ মসজিদকে আধুনিকীকরণ করার সিদ্ধান্ত নেয় মসজিদ কর্তৃপক্ষ। এরই পরিপেক্ষিতে আনসান মসজিদ পুনঃনির্মাণের কাজ গত ২০ জুন শুরু হয়ে সম্প্রতি শেষ হয়। মসজিদ কর্তৃপক্ষ সূত্রে জানা যায় পুননির্মাণ প্রকল্পে ব্যয় হয়েছে প্রায় ৬০০ মিলিয়ন উওন। কোরিয়াসহ বিশ্বের বিভিন্ন সংস্থা, বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যক্তি মসজিদ পুনঃনির্মানে আর্থিকভাবে সহায়তা করেছে।