Search
Close this search box.
Search
Close this search box.

দীর্ঘদিনের প্রত্যাশিত আনসান মসজিদের উদ্বোধন

অনলাইন প্রতিবেদক, ২৪ নভেম্বর ২০১৩:

অনেক প্রতীক্ষার পর উদ্বোধন হল আনসানের মুসলমানদের দীর্ঘদিনের প্রত্যাশিত আনসান মসজিদ। আজ দুপুর ১২টায় কোরিয়ার বিভিন্ন মুসলিম দেশের রাষ্ট্রদূত এবং অতিথিরা মসজিদের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন।

chardike-ad

মসজিদ কমিটি’র সভাপতি ডঃ মনোওয়ার হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন তিউনিশিয়ার রাষ্ট্রদূতসহ সৌদি আরব, কাতার, মালয়েশিয়া, ইন্দোনেশিয়াসহ বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকবৃন্দ। পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন ছোটন আহমেদ।

20131124_123821[1]

অসাধারণ স্থাপত্যকাঠামো দিয়ে নির্মিত মসজিদটির পুরো ভবনকে ডিজিটাল করা হয়েছে। মসজিদ ভবনের সব জায়গা থেকে খুৎবা সরাসরি শোনা এবং দেখার ব্যবস্থা, মহিলাদের নামায ঘর, অযুর ব্যবস্থাসহ নামাজীদের সুবিধার্তে সব ধরণের আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। বিগত প্রায় পাঁচ মাস ধরে মসজিদ পুণঃনির্মাণ কাজ চলছিল।

মসজিদ কমিঠির পক্ষ থেকে দীর্ঘদিন ধরে যারা অক্লান্ত পরিশ্রম করে এই মসজিদের কাজ সম্পন্ন করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করা হয় কোরিয়া মুসলিম ফেডারেশন, বিভিন্ন মুসলিম দেশের দূতাবাস, বাংলা টেলিগ্রাফ এবং অন্যান্য কয়েকটি প্রতিষ্ঠানের প্রতি যারা এই মসজিদের কাজে বিভিন্নভাবে সহায়তা করেছে।

উল্লেখ্য, ২০০২ সালে সম্পুর্ণ বাংলাদেশীদের নিজস্ব উদ্যোগে নির্মিত হয় এই মসজিদ। সাম্প্রতিক সময়ে মুসল্লিদের স্থান সংকুলান সমাধান করাসহ মসজিদকে আধুনিকীকরণ করার সিদ্ধান্ত নেয় মসজিদ কর্তৃপক্ষ। এরই পরিপেক্ষিতে আনসান মসজিদ পুনঃনির্মাণের কাজ গত ২০ জুন শুরু হয়ে সম্প্রতি শেষ হয়। পুননির্মাণ প্রকল্পে ব্যয় হয়েছে প্রায় ৬০০ মিলিয়ন উওন।

আনসান মসজিদের জন্য সাহায্য পাঠানোর জন্য যোগাযোগ করতে পারেন:
ব্যাংক একাউন্ট:
কোরিয়ান একচেঞ্জ ব্যাংক ( KEB)
একাউন্ট নাম্বার: ৬২০-১৭৬০৮৬-৫৮৭ ( 620-176086-587)
একাউন্টের নাম: হোসাইন মনোওয়ার ( Hussain Manwar )
মসজিদের যেকোন প্রয়োজনে যোগাযোগঃ ডঃ মনোওয়ার হোসাইন- ০১০-৮৯৪৮-৩৪৪৭