Search
Close this search box.
Search
Close this search box.

সিউলে বিজয় দিবস উৎযাপন করবে বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া

১৩ ডিসেম্বর ২০১৩, সিউল:

আমাদের গৌরবের মহান বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া। আগামী ১৫ ডিসেম্বর সিউলের কোরিয়া একচেঞ্জ ব্যাংকের হেড অফিসের মিরে মিলনায়তনে দুপুর একটা থেকে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে।

chardike-ad

16th1971bdবিজয়ের ৪৩ তম পুর্তি উপলক্ষ্যে ‘মহান মুক্তিযুদ্ধ ও বিজয় অর্জন আর স্বাধীনতার স্বপ্ন পুরণে প্রবাসীদের ভুমিকা’ শীর্ষক আলোচনা সভার মাধ্যমে অনুষ্ঠান শুরু হবে। দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, কোরিয়ার বিশিষ্ঠ নাগরিকগণসহ কোরিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা আলোচনা সভায় বক্তব্য রাখবেন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব সাংস্কৃতিক অনুষ্ঠানটি গান, কবিতা আবৃত্তি, কৌতুক, অভিনয়সহ বিনোদনমূলক অনুষ্ঠান দিয়ে সাজানো হয়েছে।

বিশ্বের মানচিত্রে নতুন স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসাবে বাংলাদেশের অভ্যুদয়ের ৪২ বছর পূর্তির এই দিনটিকে কোরিয়াতে স্বরণীয় করে রাখতে চায় বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া। দেশ থেকে হাজার মাইল দূরে থাকলেও দেশের প্রতি প্রবাসীদের টান সবসময় অন্যরকম। বরাবরের মত এবারও দেশকে গড়ার প্রত্যয় নিয়ে বিদেশের মাটিতে নতুন উদ্যমে কাজ করার প্রেরণা যোগাবে বিজয় দিবস।