cosmetics-ad

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যে স্থায়ী বসবাসের সুযোগ

melbourne-australia

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যে দক্ষ কর্মীদের স্থায়ী বসবাসের সুযোগ দিচ্ছে দেশটির অভিবাসন বিভাগ। সাবক্লাস ১৯০ ও ৪৮৯ ভিসায় রাজ্য কর্তৃক মনোনীত হয়ে স্থায়ী বসবাসের ভিসা আবারও চালু হয়েছে। এ ভিসায় অস্ট্রেলিয়ার অন্যতম প্রধান শহর মেলবোর্নসহ ভিক্টোরিয়া রাজ্যের যেকোনো শহরে বসবাস ও নির্ধারিত পেশায় কাজ করার সুযোগ রয়েছে। ভিসার আবেদনপত্র গ্রহণ করছে অভিবাসন বিভাগ।

গত ১ জুলাই থেকে দেশটির ভিসা সংক্রান্ত নানা পরিবর্তন আসে। পাশাপাশি অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরার রাজ্য মনোনয়ন সাবক্লাস ১৯০ ভিসায় আবেদনের প্রক্রিয়া বন্ধ করে দেওয়া হয়। সেখানে ভিক্টোরিয়া রাজ্যে রাজ্য মনোনীত স্থায়ী বসবাসের ভিসা অস্ট্রেলিয়ায় অভিবাসন গ্রহণে ইচ্ছুকদের জন্য সুখবর।

ভিক্টোরিয়া রাজ্যের জন্য নির্ধারিত দক্ষ পেশার তালিকা আগেরটি অপরিবর্তিত রয়েছে। আবেদন প্রক্রিয়ায় ভিক্টোরিয়া রাজ্য নির্ধারণ করে অনলাইন পয়েন্টভিত্তিক এক্সপ্রেশন অব ইন্টারেস্ট (ইওআই) পূরণ করতে হবে। বয়স, শিক্ষা, কর্ম অভিজ্ঞতা ও ভাষা দক্ষতা ইত্যাদির ভিত্তিতে সর্বনিম্ন স্কোর ৬৫ অর্জন করা গেলে রাজ্য কর্তৃক মনোনীত হয়ে সাবক্লাস ১৯০ ও ৪৮৯ ভিসায় আবেদনের আমন্ত্রণ পাওয়ার সম্ভাবনা রয়েছে।

অভিবাসন বিভাগ সর্বনিম্ন ৬৫ স্কোর করা ভিসা প্রত্যাশীদের মধ্য থেকে দক্ষ পেশাদার বাছাই করে ভিসায় আবেদনের আমন্ত্রণ জানাবে। আর আমন্ত্রণ পেলে এর দুই সপ্তাহের মধ্যেই আবেদনপত্র পূরণ করতে হবে। ভিক্টোরিয়া রাজ্যের দক্ষ পেশা তালিকা অস্ট্রেলিয়ার অভিবাসন বিভাগের ওয়েবসাইট থেকে জানা যাবে।

লেখক- কাউসার খান, অভিবাসন আইনজীবী, অস্ট্রেলিয়া
ইমেইল: [email protected]
সৌজন্যে- প্রতম আলো