Search
Close this search box.
Search
Close this search box.

ফেসবুকের নিরাপত্তায় ‘ট্রাস্টেড কনট্যাক্টস’ যুক্ত করবেন যেভাবে

pakistan-facebookবৃহস্পতিবার রাতে স্মার্টফোনে ফেসবুক ব্যবহার করে ঘুমিয়েছেন। শুক্রবার সকালে ফেসবুক ব্যবহার করতে গিয়ে দেখলেন নতুন করে লগ-ইন করতে হচ্ছে। অবাক হওয়ার কিছু নেই। কারণ আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হয়েছিল।

ফেসবুক জানিয়েছে, নিরাপত্তা ত্রুটির কারণে চলতি সপ্তাহে তাদের পাঁচ কোটি ব্যবহারকারী হ্যাকিংয়ের শিকার হয়েছেন। আর হ্যাকিংয়ের শিকার ব্যবহারকারীদের শুক্রবার ফেসবুকে পুনরায় লগ-ইন করতে হয়েছে।

chardike-ad

তবে হ্যাকিং থেকে বাঁচতে আপনার ফেসবুক অ্যাকাউন্টের নিরাপত্তা আরো শক্তিশালী করা প্রয়োজন এখনই। এজন্য অ্যাকাউন্টের যুক্ত করতে পারেন ‘ট্রাস্টেড কনট্যাক্টস’। ফেসবুক অ্যাকাউন্টের Security and Login অপশন থেকে খুব সহজেই ট্রাস্টেড কনট্যাক্টস যুক্ত করা যাবে।

trusted-contactপ্রথমে আপনার ফেসবুক অ্যাকাউন্টের সেটিংস অপশনে প্রবেশ করুন। এবার Setting Up Extra Security থেকে আপনার বন্ধু তালিকায় থাকা বিশ্বস্ত ৩ থেকে ৫ জন বন্ধুকে ট্রাস্টেড কনট্যাক্টস হিসেবে যুক্ত করুন।

কোন কারণে আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকিং এর শিকার হলেই ট্রাস্টেড কনট্যাক্টসে থাকা এই বন্ধুদের সহায়তায় খুব সহজেই আপনার অ্যাকাউন্ট ফেরত পেতে পারবেন।