Search
Close this search box.
Search
Close this search box.

অবশেষে খাশোগি হত্যার কথা স্বীকার করল সৌদি

khashogiঅবশেষে ‘নিখোঁজ’ সাংবাদিক জামাল খাশোগির হত্যার কথা আনুষ্ঠানিকভাবে স্বীকার করল সৌদি আরব। দেশটির প্রধান কৌঁসুলি এক বিবৃতিতে বলেছেন, সাংবাদিক জামাল খাশোগিকে তুরস্কের ইস্তাম্বুলে কনস্যুলেটের মধ্যেই হত্যা করা হয়েছে।

বিবৃতিতে জানানো হয়, এই হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দেশটির গোয়েন্দা বিভাগের উপপ্রধান আহমাদ আল-আসসিরি ও ক্রাউন প্রিন্স সালমানের নিরাপত্তারক্ষী সৌদ আল-কাহতানিকে বহিষ্কার করা হয়। খবর বিবিসির।

chardike-ad

সৌদি টেলিভিশনে দেওয়া ওই বিবৃতিতে বলা হয়, সৌদি কনস্যুলেটে দেখা করতে যাওয়া কয়েকজনের সঙ্গে খাশোগির লড়াই হয়। এর কিছুক্ষণ পরেই তার মৃত্যু হয়।

গত ২ অক্টোবর একটি কাজে তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের ভেতরে যান সৌদি সাংবাদিক জামাল খাশোগি। সেখান থেকে তাকে আর বের হতে দেখা যায়নি। তাকে দূতাবাসের ভেতরে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করে তুরস্ক। শুরুতে খাশোগিকে হত্যার কথা অস্বীকার করে সৌদি আরব। তবে আন্তর্জাতিক চাপের মুখে তাকে হত্যার কথা স্বীকার করতে বাধ্য হয়।

এই ঘটনার শুরুতে মার্কিন প্রেসিডেন্ট বেশ চড়াও হলেও বর্তমানে সৌদির পাশে এসে দাঁড়িয়েছেন তিনি। ট্রাম্প বলেছেন, অভিযোগের ভিত্তিতে দোষী সাব্যস্ত করা হচ্ছে সৌদিকে। ঘটনা প্রমাণ না হলে তাদের ওপর দোষ চাপানো ঠিক হবে না।