cosmetics-ad

মধ্যপ্রাচ্যে প্রবাসীদের অনুপ্রেরণার নাম সালমান রহমান

salman

জর্ডান, কাতার তথা মধ্যপ্রাচ্যের প্রবাসী বাংলাদেশিদের কাছে একজন অতি পরিচিত মুখ সালমান রহমান। তিনি একজন সফল ব্যবসায়ী। সালমান রহমান দেশে-বিদেশে বিভিন্ন ব্যবসা-প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত। কাতারের অন্যতম শীর্ষ জনশক্তি আমদানিকারক প্রতিষ্ঠান ইউনাইটেড ম্যানপাওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। পোশাক শিল্প ব্যবসার সঙ্গেও জড়িত তিনি।

গাজীপুর সিটি কর্পোরেশনের উত্তর দত্তপাড়া নিবাসী হাজি মকবুল হোসেনের একমাত্র পুত্র সালমান রহমান। মা বাংলাদেশে বেতারে স্টুডিও কমিশনার হিসেবে কর্মরত। ২০১২ সালে তার কর্মজীবন শুরু। পিতার মৃত্যুর পর হাল ধরেন পিতার প্রতিষ্ঠিত জনশক্তি রফতানিকারক প্রতিষ্ঠানসহ অন্যান্য ব্যবসার। ২০১৩ সালে কাতারে প্রতিষ্ঠা করেন ইউনাইটেড ম্যানপাওয়ার লিমিটেড। ২০১৭ সাল থেকে শুরু করেন তৈরি পোশাক উৎপাদন বাণিজ্য।

প্রচারবিমুখ এ মানুষটি সৌদি আরব, কাতার, জর্ডান, দুবাই, বাহারাইন, ওমান, ভারত ভ্রমণ করেছেন। বাংলাদেশের পাশাপাশি তিনি ফিলিপাইন, ভারত, নেপাল, ইন্দোনেশিয়া থেকে কাতারে বিপুলসংখ্যক জনশক্তি আমদানি করেন।

সালমান বেড়ে উঠেছেন গাজীপুরের টঙ্গী শহরের আলো বাতাসে। উত্তরা মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ থেকে কৃতিত্বের সঙ্গে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এবং টঙ্গী সরকারি কলেজ থেকে বিএসএস (রাষ্ট্রবিজ্ঞান) পরীক্ষায় উত্তীর্ণ হন।

প্রবাসীদের প্রতি সালমানের পরামর্শ, দেশে শুধু রেমিট্যান্স প্রেরণ নয়; সফল বিনিয়োগকারী হিসেবে আমাদের পরিচিতি ও অবস্থান শক্তিশালী করতে হবে।