Search
Close this search box.
Search
Close this search box.

মাশরাফির পরিদর্শনের পর সেই হাসপাতালের ৪ চিকিৎসককে ওএসডি

mash
হাসপাতাল পরিদর্শনের সময় রোগীদের সাথে কথা বলেন মাশরাফি

দায়িত্ব-কর্তব্যে অবহেলার কারণে নড়াইল সদর হাসপাতালের চার চিকিৎসককে ওএসডি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইলের সিভিল সার্জন ডাক্তার আসাদ-উজ-জামান মুন্সী ও সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুস শাকুর।

ওএসডি করা চিকিৎসকরা হচ্ছেন, সার্জারি চিকিৎসক আকরাম হোসেন, মেডিকেল অফিসার এ এস এম ছায়েম, কার্ডিওলজি বিশেষজ্ঞ শওকত আলী ও কাজী রবিউল আলম। গতকাল রোববার দুপুরে নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের দপ্তরে এ আদেশ এসে পৌঁছায়। তবে বিষয়টি জানাজানি হয় রাত সাড়ে ১১টার দিকে।

chardike-ad

noticeসংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা গত ২৫ এপ্রিল সদর হাসপাতালে আকস্মিক পরিদর্শনের সময় ওই চার চিকিৎসককে হাসপাতালে অনুপস্থিত পান। ২৫ এপ্রিল কর্তব্যরত চিকিৎসকদের হাজিরা খাতায় স্বাক্ষর না দেখে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুস শাকুর এবং সার্জারি বিশেষজ্ঞ ডাক্তার আকরাম হোসেনের সাথে মোবাইল ফোনে কথা বলেন এমপি মাশরাফি।

এ সময় বিভিন্ন ওয়ার্ডে রোগীদের সাথে কথা বলে তাদের সমস্যার শোনেন এবং হাসপাতালের বিভিন্ন অব্যবস্থাপনার চিত্র দেখতে পান। পরে হাসপাতালের কর্মকর্তা এবং জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন মাশরাফি বিন মর্তুজা এমপি।

নড়াইল সদর হাসপাতালে ৩৯ জন চিকিৎসকের পদ থাকলেও আছেন ১৭ জন। এর মধ্যে পাঁচজন চিকিৎসক সংযুক্তিতে। ভুক্তভোগী রোগী ও স্বজনদের অভিযোগ, অধিকাংশ চিকিৎসকই সপ্তাহে দুই থেকে তিনদিনের বেশি নড়াইল সদর হাসপাতালে দায়িত্ব পালন করেন না। এরই মধ্যে গতকাল রোববার চার চিকিৎসককে ওএসডি করা হয়েছে।