sentbe-top

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা

lavluদক্ষিণ আফ্রিকার নর্থওয়েস্ট প্রভিংসের পচেফস্ট্রুমে সালাউদ্দিন লাভলু নামে এক বাংলাদেশি ব্যবসায়ী আফ্রিকান সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন। ইন্না-লিল্লাহ… রাজিউন। রবিবার (১৯ মে) রাত আনুমানিক দেড়টার দিকে এ ঘটনাটি ঘটে। নিহত সালাউদ্দিন লাভলুর দেশের বাড়ি চট্রগ্রাম জেলার মিরসরাই উপজেলায়।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত লাভলু দীর্ঘ সময় ধরে পচেফস্ট্রুম বিশ্ববিদ্যালয় এলাকায় ব্যবসায় পরিচালনা করে আসছিলেন। সাধারণত রাত ২ থেকে ৩টা পর্যন্ত তার দোকান খোলা থাকে। শনিবার (১৮ মে) দিবারাত দেড়টার দিকে দোকান বন্ধের প্রস্তুতি নিলে অজ্ঞাত ব্যক্তি তাকে উদ্দেশ্য করে কয়েক রাউন্ড গুলি করে। এতে গুলিবিদ্ধ লাভলু মাটিতে লুটিয়ে পড়ে এবং ঘটনাস্থলেই নিহত হয়। হত্যাকাণ্ডের মূল কারণ এখনো পর্যন্ত জানা যায়নি। তবে এটি কোন সাধারণ হত্যাকাণ্ড নয় বলে ধারণা করছে স্থানীয়রা।

সালাউদ্দিন লাভলু ব্যবসায় পরিচালনার পাশাপাশি দক্ষিণ আফ্রিকা যুবলীগের স্থানীয় শাখার দফতর সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন। সদাহাস্যজ্বল লাভলুকে হারিয়ে শোকাহত হয়ে পড়েছেন পচেফস্ট্রুমসহ দক্ষিণ আফ্রিকা প্রবাসী অনেকে। শোক জানিয়েছে দক্ষিণ আফ্রিকা আওয়ামী লীগ ও যুবলীগ কেন্দ্রীয় কমিটি।