Search
Close this search box.
Search
Close this search box.

ট্রেন দুর্ঘটনা : উদ্ধারের বদলে যাত্রীদের মালামাল চুরি

train-accidentমৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় সেতু ভেঙে আন্তঃনগর ‘উপবন এক্সপ্রেস’ ট্রেনের ঘটনাস্থলে বেড়েছে চোরের উপদ্রব। নিয়ে যাচ্ছে দুর্ঘটনায় শিকার যাত্রীদের মালামাল। এমন কাজে জড়িত বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। আহত যাত্রীদের উদ্ধারের বদলে তাদের মালামাল নিয়ে সটকে পড়ছে সুযোগ সন্ধানীরা।।

রোববার (২৩ জুন) রাতে ট্রেন দুর্ঘটনায় ৫টি বগি লাইনচ্যুত হয়েছে। এর মধ্যে একটি বগি ব্রিজের নিচে পড়ে গেছে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে। আর দু’টি বগি পাশের ধানক্ষেতে পড়েছে।এতে ঘটনাস্থলে ৬ জনের মৃত্যু হয়েছে এবং অন্তত ২৫০ জন যাত্রী আহতে হয়েছেন। এদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর। ইতোমধ্যে বেশ কয়েকজনকে মালামালসহ সন্দেহজনকভাবে আটক করা হয়েছে বলে জানিয়েছেন কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান।

chardike-ad

রোববার রাত ১২টার দিকে কুলাউড়ার বরমচাল স্টেশনের পাশে ঢাকাগামী উপবনের বগি ছিটকে পড়ে। রাতে সিলেট স্টেশন থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্য ওই ট্রেনটি ছেড়ে যায়। এর ফলে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার একটি সেতু ভেঙে পড়ায় সিলেটের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগও পাঁচ দিন ধরে প্রায় বন্ধ রয়েছে।

জেলা প্রশাসক তোফায়েল ইসলাম ও পুলিশ সুপার শাহ জালাল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা জানান- ট্রেন দুর্ঘটনায় ৬ জন নিহত হয়েছে। এদের মধ্যে ৩ জন নারী ও বকিরা পুরুষ অনেকে এম্বুলেন্স সিএনজিসহ যে যেভাবে পারছে আহতদের হাসপাতালে নিয়ে যাচ্ছে।

দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌছেছে। হতাহতদের উদ্ধারে কাজ করছে দমকল বাহিনীর ১২টি ইউনিট। পুলিশ তাদের সহযোগিতা করছে।