Search
Close this search box.
Search
Close this search box.

প্রবাসী স্বামী অসুস্থ, ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে স্ত্রীর আত্মহত্যা

suicide-under-trainসৌদি আরব প্রবাসী স্বামী পক্ষাঘাতগ্রস্ত, এজন্য সংসারের প্রতি অনিহায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মাহমুদা আক্তার (৩০) নামে এক গৃহবধূ ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন। রোববার ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করে আখাউড়া রেলওয়ে থানা পুলিশ। মাহমুদা আক্তার কসবা উপজেলার বিশারাপাড়ার সৌদি আরব প্রবাস ফেরৎ জসিম উদ্দিনের স্ত্রী।

আখাউড়া রেলওয়ে পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, জসিম উদ্দিন সৌদি আরবের একটি কোম্পানিতে চাকরি করতেন। সেখানে তিনি হঠাৎ পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েন। এ জন্য সৌদি আরবের ওই কোম্পানি তাকে সম্প্রতি দেশে পাঠিয়ে দেয়। দেশে আসার পর অসুস্থতা বেড়ে গেলে জসিম উদ্দিনের হাঁটাচলা বন্ধ হয়ে বিছানায় পড়ে যায়। এতে স্বামীর প্রতি মাহমুদার অনীহাভাব চলে আসে।

chardike-ad

নিহতের পরিবারের বরাত দিয়ে আখাউড়া থানার ওসি শ্যামল কান্তি দাস বলেন, স্বামী প্যারালাইসিস অসুস্থতার জন্য বিছানায় পড়ে আছে। এতে স্বামী সংসারের প্রতি মাহমুদার অনীহা ও উদাসিনতা চলে আসে। অভিমান করে বাবার বাড়ি চলে যায়। পরিবারের লোকজন তাকে বুঝিয়ে ফের স্বামীর বাড়িতে পাঠায়।

তিনি বলেন, এতে মনের দুঃখে অভিমানে মাহমুদা ঢাকা-চট্টগ্রাম রেলপথের কসবা রেলওয়ে স্টেশনের গঙ্গানগর এলাকায় শনিবার ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর মহানগর এক্সপ্রেস ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন।

খবর পেয়ে ওই দিন বিকাল সাড়ে ৫টায় আখাউড়া জিআরপি থানা পুলিশ ঘটনাস্থল থেকে মাথাবিহীন লাশ উদ্ধার করে। রোববার ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করে আখাউড়া রেলওয়ে থানা পুলিশ। এ ঘটনায় আখাউড়া রেলওয়ে থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলে ওসি জানিয়েছেন।

সৌজন্যে- যুগান্তর