Search
Close this search box.
Search
Close this search box.

ইসো “আনন্দ ভ্রমন-২০১৯” সফল ভাবে সম্পন্ন

eswo-tourইপিএস স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার অর্গানাইজেশন (ESWO), দক্ষিন কোরিয়া কর্তৃক আয়োজিত “আনন্দ ভ্রমন-২০১৯” সফল ভাবে সম্পন্ন হয়েছে। গত ৭ জুলাই ২০১৯ইং তারিখে দক্ষিন কোরিয়াস্থ বাংলাদেশী প্রবাসীদের সবচেয়ে জনপ্রিয় সামাজিক সংগঠন ইপিএস স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার অর্গানাইজেশন (ইসো), দক্ষিন কোরিয়া সর্বস্তরের বাংলাদেশী প্রবাসীদের জন্য গ্রীষ্মকালীন আনন্দ ভ্রমনের আয়োজন করে।

দক্ষিন কোরিয়ার খিয়ংগিদো প্রদেশের বিভিন্ন শহর আনসান, সেওয়া, ইনছন, সিউল, ফিওনথেক, খিম্পু, উইজুম্বু, নামিয়াং, ফারান, খোয়াংজু, পাজু, সংউরি, বিয়ংজম থেকে দশটি ট্যুরিস্ট বাসে প্রায় ৪৫০ জন এবং স্থানীয় বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ থেকে আগত শিক্ষার্থী ও ব্যক্তিগত যানবাহনে আগত আরও ৬৭ জন উক্ত আনন্দ ভ্রমনে যুক্ত হয়ে ৫১৭ জনের বিশাল বহর প্রথমে নাকসান সী-বীচে মিলিত হয়। ইসো’র লোগো যুক্ত নীল টি-শার্টে গোটা সী-বীচ নীলে ভরে উঠে।

chardike-ad

দক্ষিন কোরিয়াস্থ বাংলাদেশ দূতবাসকে উক্ত আনন্দ ভ্রমনে আমন্ত্রণ জানানো হলে রাষ্ট্রীয় কাজে ব্যস্ততার জন্য মান্যবর রাষ্ট্রদূত মহাদয়া উপস্থিত হতে না পারলেও প্রতিনিধি হিসাবে উপস্থিত হয়েছিলেন প্রথম সচিব (শ্রম) জনাবা মকিমা বেগম এবং দূতাবাস কর্মকর্তা জনাব শেখ নিজামুল হক। উনাদের উপস্থিতিতে নাকসান সী-বীচে সম্মিলিতভাবে জাতীয় সঙ্গিত পরিবেশনের মধ্য দিয়ে ভ্রমন কার্যক্রম শুরু হয়। প্রথম সচিব জনাবা মকিমা বেগম ইসোর এই আয়োজনের ভূয়সি প্রশংসা করেন এবং এই দ্বারা যেন অব্যাহত থাকে সেই আশাবাদ ব্যক্ত করেন।

eswoএসময় আরো উপস্থিত ছিলেন ইসোর অফিসিয়াল স্পন্সর হানপাসের রেমিটেন্সের কান্ট্রি ম্যানেজার জনাব স্বপন বাড়ৈ,বিজিএল শিপিং এর স্বত্বাধিকারী জনাব মনজুর এলাহী এবং এশিয়া মার্ট এর স্বত্বাধিকারী জনাব উইগিসান সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও ব্যবসায়ী প্রতিনিধি।

পরবর্তীতে নাকসান সী-বীচ থেকে স্থানীয় সময় বেলা (০১টা) একটার দিকে সু-বিশাল বহর ছকসো সী-বীচের দিকে যাত্রা শুরু করে। ১:৩০ ঘটিকায় ছকসো সী-বীচে দুপুরের খাবার পরিবেশন করা হয় সাদা ভাতের সাথে খাসির রেজালা, মুরগীর রোষ্ট, টক দই, সালাদ সহ নানান পদের সুস্বাদু খাবার। খাবার শেষে ভ্রমনার্থীরা মেতে উঠেন খেলাধুলা, সাগরে সাঁতার কাটা, ঘুরাঘুরি ছবি তোলা সহ বিভিন্ন চিত্তবিনোদনে। বিকাল পাঁচ ঘটিকায় ছকসো সী-বীচ ত্যাগ করে ভ্রমনার্থীরা ছুটে চলেন হাজেদো সী-বীচের দিকে। হাজেদো সী-বীচের মনোরম নয়ন জুড়ানো প্রাকৃতিক সুন্দর্য ভ্রমন পিপাসুদের ব্যপক ভাবে আকর্ষন করে। বিকাল ৭:৩০ ঘটিকায় পূনরায় ভ্রমনার্থীরা আপন আপন গন্তব্যে ফিরার জন্য যাত্রা শুরু করে।

সংগঠনের সভাপতি আল-আমিন মৃধা এর নিপুন দক্ষতা ও ঐকান্তিক প্রচেষ্টা এবং অসাধারণ নেতৃত্বে প্রশংসা সবার মুখে মুখে ছড়িয়ে পড়ে। সভাপতি মৃধা ভ্রমনে ছোটখাট ভুলের জন্য ক্ষমা চাওয়ার পাশাপাশি সার্বিক সফলতার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ ও ভালবাসা ব্যক্ত করেছেন।সেই সাথে ইসোর সাধারণ সম্পাদক আমিনুল মোঘল এই আনন্দ ভ্রমণে সহযোগিতা প্রদানের জন্য সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা স্বীকার করেন সেই সাথে এই আনন্দ ভ্রমণের সফলতা দক্ষিণ কোরিয়ায় অবস্থানরত বাংলাদেশিদের উদ্দেশ্য উৎসর্গ করেন।

লেখক- আব্দুস সালাম, সিউল থেকে