ফেসবুকে অস্ত্র হাতে ছাত্রলীগ কর্মীর ‘ডাইরেক্ট অ্যাকশনের’ ছবি ভাইরাল

saifulকক্সবাজারের চকরিয়া এলাকায় এক ছাত্রলীগ কর্মী ভারী অস্ত্র হাতে ফেসবুকে ছবি পোস্ট করে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছেন। এরই মধ্যে ছবিটি ছড়িয়ে পড়েছে সর্বত্র। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অস্ত্র হাতে ছবি পোষ্ট দেয়া যুবকটি ফাঁসিয়াখালী ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য সাইফুল ইসলাম। তিনি ওই ইউনিয়নের দক্ষিণ ছড়ারকুলের আরিফুল ইসলাম বাবুর ছেলে।

গত ২৫শে জুলাই রাত ১০টার দিকে হাতে একটি ভারী অস্ত্র নিয়ে সামনের দিকে তাক করে আছে। সেই ছবি নিজেই ফেসবুকে পোস্ট করেন সাইফুল। সেই ছবির ক্যাপশনে তিনি লেখেন ‘সাবধান ডাইরেক্ট অ্যাকশন হবে’। পরে বির্তকের মুখে পড়ে ফেসবুকে দেওয়া ক্যাপশন বদলে দেয়। এ নিয়ে পুরো চকরিয়া তোলপাড় সৃষ্টি হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, ২৫জুলাই ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় ফলাফল প্রকাশের পর ট্রাক নিয়ে বিজয় মিছিল করে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী গিয়াস উদ্দিনের সমর্থকরা। ৫টি ট্রাক ও ৩০টি মোটরসাইকেল নিয়ে বিজয় মিছিলে ভারী অস্ত্র হাতে ছবি তুলে ফাঁসিয়াখালী ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য সাইফুল ইসলাম। পরে রাত ৯টা ৪৯মিনিটে ছবিটি নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করেন। পরে ফেসবুকে ছবিটি ভাইরাল হয়ে যায়।

বক্তব্য নিতে ভারী অস্ত্র হাতে ফেসবুকে পোস্ট দেয়া অভিযুক্ত সাইফুল ইসলামের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ হয়। সংযোগ বিছিন্ন থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, ‘অস্ত্র হাতে ফেসবুকে পোস্ট করা ছেলেটিকে দেখতে পুলিশ কাজ করছে। দ্রুত সময়ে তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।’