Search
Close this search box.
Search
Close this search box.

পিঁপড়াবিদ্যার ‘সিলভার স্ক্রিন’ অ্যাওয়ার্ড লাভ

piprabiddhaশুভমুক্তির সপ্তাহ পার না হতেই চলচ্চিত্রে ‘সিলভার স্ক্রিন’ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছে মোস্তফা সরয়ার ফারুকীর নতুন সিনেমা ‘পিঁপড়াবিদ্যা’। সম্মাননা গ্রহণ করতে আগামী ১১ ডিসেম্বর সিঙ্গাপুর যাচ্ছেন পিঁপড়াবিদ্যা রূপকার।

আগামী ১৩ ডিসেম্বর অনুষ্ঠিতব্য অ্যাওয়ার্ড নাইটে অংশ নিতে সফরে মোস্তফা সরয়ার ফারুকীর সঙ্গে যাচ্ছেন অভিনেতা নূর ইমরান মিঠু এবং প্রযোজক ফরিদুর রেজা সাগর।

chardike-ad

জানা গেছে, প্রতিবছর এশিয়ার সেরা ১১টি সিনেমাকে সিলভার স্ক্রিন অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করে সিঙ্গাপুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আয়োজক কমিটি। জুরিদের বিবেচনায় সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, সেরা অভিনয়শিল্পী ও সেরা চিত্রগ্রাহক বিভাগে পুরস্কার দেয়া হয় উৎসবের সমাপনী দিনে।

এ বছর সিলভার স্ক্রিন অ্যাওয়ার্ডের জন্য মনোনীত ১১টি ছবির মধ্যে ‘পিঁপড়াবিদ্যা’ ছাড়াও সম্মাননা পাচ্ছে ভারতীয় ছবি ‘কোর্ট’, ফিলিপাইনের ছবি ‘এবাভ দ্য ক্লাউড’, রাশিয়ান ছবি ‘দ্য ওনার্স’ এবং মালয়েশিয়ান ছবি ‘ম্যান হু সেভ দ্য ওয়ার্ল্ড’।

বাংলাদেশের পাশাপাশি কোরিয়া, জাপান, ভারত, তাইওয়ান, ফিলিপাইন, রাশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও ছবি রয়েছে এই কাতারে।