Search
Close this search box.
Search
Close this search box.

স্মার্টফোন গ্যালাক্সি আলফা বাজারে

Samsung-Galaxy-Alpha-Leak

দেশের বাজারে গ্যালাক্সি আলফা নামের নতুন একটি স্মার্টফোন আনল স্যামসাং মোবাইল বাংলাদেশ। গ্যালাক্সি সিরিজে ধাতব কাঠামোর পাতলা-হালকা এ স্মার্টফোনটি সম্প্রতি সংযোজন করেছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি।

chardike-ad

স্মার্টফোনটি বাজারে ৬৫ হাজার টাকায় বিক্রি করছে স্যামসাং। ৬টি মাসিক কিস্তিতেও এটি কেনার সুবিধা রয়েছে। স্যামসাংয়ের স্মার্টফোন ক্যাফে থেকে গ্যালাক্সি আলফা কেনা যাবে।

অ্যান্ড্রয়েড কিটক্যাট অপারেটিং সিস্টেমের গ্যালাক্সি আলফাতে রয়েছে ৪.৭ ইঞ্চি এইচডি (৭২০ x ১২৮০ পিক্সেল) সুপার অ্যামলয়েড ডিসপ্লে। স্মার্টফোনটি আকারে ১৩২.৪ x ৬৫.৫ x ৬.৭ মিমি এবং ওজনে মাত্র ১১৫ গ্রাম।

গ্যালাক্সি আলফাতে রয়েছে অক্টা-কোর চিপসেট (৫৪৩০), ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইনবিল্ট স্টোরেজ। স্মার্টফোনটির পেছনে রয়েছে ১২ মেগাপিক্সেল ও সামনে ২.১ মেগাপিক্সেল ক্যামেরা, যাতে ইউএইচডি ভিডিও রেকর্ডিং করা যায়।

স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, মাইক্রো-ইউএসবি, ব্লুটুথ, ওয়াই ফাই, জিপিআরএস/ইডিজিই, টুজি/থ্রিজি এবং এলটিই সমর্থন করে আলফা।

এ ছাড়া এতে আছে জিওম্যাগনেটিক সেন্সর, হল সেন্সর, লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, হার্ট রেট মনিটরের মতো ফিচার।

চারকোল ব্ল্যাক, ড্যাজলিং হোয়াইট, ফ্রস্টেড গোল্ড এবং স্লিক সিলভার রঙে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে।