Search
Close this search box.
Search
Close this search box.

স্মার্ট টেলিভিশন ব্যবহারকারীকে অনুসরণ করবে স্যামসাং

SMART TVস্মার্ট টেলিভিশন ব্যবহারকারীর কার্যক্রম পর্যবেক্ষণ করবে স্যামসাং। আর এ পুরো প্রক্রিয়াটিই হবে প্রতিষ্ঠানটির স্মার্ট টেলিভিশনের সফটওয়্যারের মাধ্যমে। নতুন নিরাপত্তা নীতিমালা অনুযায়ী, নিজেদের নির্মিত স্মার্ট টেলিভিশনের বিভিন্ন ফিচারের কার্যক্রম এবং কোনো ত্রুটি থাকলে তা মেরামতের জন্য ব্যবহারকারীকে অভিযোগ সংগ্রহে এ সিদ্ধান্ত নিয়েছেন সংশ্লিষ্টরা। খবর দি ইনডিপেনডেন্ট।

একটি ভয়েস ট্রান্সমিট সফটওয়্যারের মাধ্যমে টেলিভিশন থেকেই ব্যবহারকারীর কণ্ঠ শুনতে পারবে কর্তৃপক্ষ। যে কোনো অভিযোগ শোনার সঙ্গে সঙ্গে সম্ভব হলে তাত্ক্ষণিক সমাধান দেবে প্রতিষ্ঠানটি। মূলত স্মার্ট টেলিভিশন গ্রাহকের আরো ভালো মানের সেবা সরবরাহের জন্যই স্যামসাংয়ের এ উদ্যোগ।

chardike-ad

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, ‘যে কথা আপনারা বলবেন, দয়া করে খেয়াল রাখবেন সেখানে যেন কোনো ব্যক্তিগত স্পর্শকাতর তথ্য না থাকে। ভয়েস রিকগনিশন যন্ত্রের মাধ্যমে তা তৃতীয় পক্ষের হাতে যেতে পারে। অবশ্য একজন গ্রাহক চাইলে এ পদ্ধতি সেটিংস পরিবর্তনের মাধ্যমে বন্ধ করে রাখতে পারবেন। এতে ব্যবহারকারীর কণ্ঠ না গেলেও টেলিভিশনটি কীভাবে ব্যবহূত হবে তার তথ্য পেতে থাকবে স্যামসাং।’ এতে আরো বলা হয়, স্যামসাং গ্রাহকের কার্যক্রমের তথ্য সংগ্রহ করবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা প্রয়োজনীয় সেবা বৃদ্ধির জন্য যে কোনো পরামর্শও দিতে পারবেন। এ পদ্ধতিতে টেলিভিশনের সামনে বসে ফিসফিস করে কথা বললেও তা গ্রহণ করতে পারবে টেলিভিশনে থাকা সফটওয়্যার। নিরাপত্তার জন্য ব্যবহারকারীদের ডেটা এনক্রিপশন পদ্ধতিতে সংরক্ষণ করা হবে বলে জানানো হয় স্যামসাংয়ের পক্ষ থেকে। পাশাপাশি ওয়াই-ফাই সংযোগ বিচ্ছিন্ন করেও ব্যবহারকারীরা নিরাপদ থাকতে পারবেন।

বিশ্লেষকরা অবশ্য প্রতিষ্ঠানটির এ উদ্যোগকে নেতিবাচক হিসেবেই দেখছেন। তাদের মতে, নতুন নীতিমালার কারণে আরো সহজে অধিক গ্রাহক তথ্য সংগ্রহ করতে পারবে স্যামসাং।