Search
Close this search box.
Search
Close this search box.

থাইল্যান্ডে আরো কবর পাওয়ার শঙ্কা

thailand-grave

থাইল্যান্ডের গভীর জঙ্গলে ৩২টি কবরের সন্ধান পাওয়া গেছে। থাই কর্মকর্তারা আশঙ্কা করছেন, এই সংখ্যা ৫০ হতে পারে।

chardike-ad

বাংলাদেশ ও মিয়ানমারের রোহিঙ্গাদের এসব কবরে সমাহিত করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তারা নৌকায় করে মালয়েশিয়ায় যাওয়ার সময় থাই দুর্বৃত্তদের কবলে পড়ে প্রাণ হারিয়েছে বলে মনে করছেন কর্মকর্তারা।

ওই এলাকা থেকে মুমূর্ষ অবস্থায় এক বাংলাদেশীকে উদ্ধার করা হয়েছে বলে থাই মিডিয়ার খবরে বলা হয়েছে। তবে তার পরিচয় প্রকাশ করা হয়নি। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার থাই কর্তৃপক্ষ সংকীর্ণ কবর থেকে ৩২টি লাশ উদ্ধার করেছে। থাইল্যান্ডের জাতীয় পুলিশ প্রধান জেনারেল সময়ত পামপানমুয়াং বলেছেন, তারা আরো ২০টি কবরের সন্ধান পেতে পারেন বলে ধারণা করছেন।

ব্যাংকক পোস্ট জানিয়েছে, মৃতরা মূলত মিয়ানমার ও বাংলাদেশ থেকে নৌকায় পাড়ি দেয়া রোহিঙ্গা। তারা ক্ষুধায় কিংবা রোগে মারা গেছে। তারা মালয়েশিয়া যেতে চেয়েছিল। কিন্তু দুর্বৃত্তরা মুক্তিপণ ছাড়া তাদের যেতে দিতে রাজি হচ্ছিল না।

যে স্থানে কবরগুলো পাওয়া গেছে, সেটা মালয়েশিয়া সীমান্তের খুব কাছে। স্থানীয় এক ব্যক্তি বন থেকে মাশরুম সংগ্রহ করতে গিয়ে কবরগুলোর সন্ধান পায়। তিনিই পুলিশকে খবর দিলে উদ্ধারকাজ শুরু হয়। স্থানটি প্রত্যন্ত এলাকায় হওয়ায় উদ্ধারকাজ বিলম্বিত হচ্ছে।