Search
Close this search box.
Search
Close this search box.

সৌদি আরবে বিজয় মেলা

bijoy-mela-soudiসৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের (প্রসাফ) উদ্যোগে গত শুক্রবার বিজয় মেলা অনুষ্ঠিত হয়েছে। প্রসাফ’র সাধারণ সম্পাদক সোহরাব হোসেন লিটন ও যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশিদের যৌথ সঞ্চালনায় ও সভাপতি মোহাম্মদ আবুল বশিরের সভাপতিত্বে মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিয়াদে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মিজানুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন প্রসাফ’র ধর্ম বিষয়ক সম্পাদক এ কে আজাদ লিটন।

chardike-ad

মেলাতে স্থান পায় ৩০টি স্টল, আর সেসব স্টল সাজানো হয়েছিল দেশীয় পিঠাপুলি, অন্যান্য খাবার, ব্যাংক, রিয়েল এস্টেট, মোবাইল, মেডিকেল ক্লিনিক, শিশুদের খেলনা, বই বিতান, ফুল ইত্যাদি দিয়ে।

বিকেল ৩টার পর থেকে মেলাতে বাংলাদেশি প্রবাসীদের ঢল নামে। সাথে বিদেশি অতিথিদেরও দেখা যায়। মেলাতে ফুটে ওঠে বাংলাদেশের স্বাধীনতা, বাংলাদেশের ঐতিহ্য এবং বীর মুক্তিযোদ্ধাদের বীরত্বগাথা।

সংগঠনের দপ্তর সম্পাদক আব্দুল হালিম নিহনের পরিচালনায় মেলার অন্যতম আকর্ষণ ছিল রিয়াদের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক পর্বে দেশাত্ববোধক গান, কবিতা আবৃত্তি আর নৃত্যের তালে নেচে উঠেছিল প্রবাসীদের মন।

বিজয় মেলা উপলক্ষে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ বাংলা শাখায় অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন কমিউনিটির বিশিষ্টজনরা।