cosmetics-ad

জনমনে ভীতির সৃষ্টি করাই জঙ্গীদের উদ্দেশ্য : শোলাকিয়ার ইমাম

2016-07-08_6_840837

ইসলামী চিন্তাবিদ ও শোলাকিয়া ঈদ জামাতের ইমাম মাওলানা ফরিদউদ্দিন মাসুদ বৃহস্পতিবার বলেছেন, জঙ্গীবাদের বিরুদ্ধে প্রকৃতিগতভাবে যে সামাজিক প্রতিরোধ রয়েছে তা দুর্বল করার লক্ষ্যে একের পর এক সন্ত্রাসী হামলা চালানো হচ্ছে।

দেশের বৃহত্তম ঈদ জামাত শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার পরপরই, নামাজ শুরুর আগে, মাওলানা ফরিদউদ্দিন মাসুদ বলেন, ‘তাদের উদ্দেশ্য হচ্ছে- মানুষের মনে ভীতি সৃষ্টির মাধ্যমে উগ্রবাদের বিরুদ্ধে যে সামাজিক প্রতিরোধ রয়েছে তা দুর্বল করা।’

মাওলানা মাসুদ ভীত না হওয়ার জন্য জনগণের প্রতি আহবান জানিয়ে বলেন, ‘সেটা জঙ্গীদের লক্ষ্য অর্জনে সহায়ক হবে’। অন্যদিকে, ‘জঙ্গীদের মূলৎপাটনের জন্য এ মুহূর্তে সামাজিক প্রতিরোধ খুব গুরুত্বপূর্ণ’ বলে তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, ‘জঙ্গীদের বিরুদ্ধে একটি সম্মিলিত সামাজিক প্রতিরোধই বর্তমানে সবচেয়ে বেশি প্রয়োজন।’

পাশাপাশি, যে সব তরুণ বেহেশত পাওয়ার জন্য সন্ত্রাসের পথ বেছে নিয়েছে, ‘সম্পূর্ণ ইসলাম বিরোধী’ সেই পথ শিগগির ছেড়ে আসার জন্য তাদের প্রতি তিনি আহবান জানান।

মাওলানা মাসুদ বলেন, ‘তোমরা বিভ্রান্ত হয়েছ, এটা ইসলাম বিরোধী। স্নেহ ও ভালোবাসা দিয়ে আমি তোমাদেরকে অনুরোধ করছি, তোমরা শিগগিরই সহিংসতা ও উগ্রবাদের পথ ছেড়ে দাও এবং স্বাভাবিক সামাজিক জীবনে ফিরে আসো।’

মাওলানা মাসুদ ইসলামী চিন্তাবিদ ও ইমামদের নিয়ে জঙ্গীবিরোধী প্রচারণা চালাচ্ছেন এবং তাাদের মধ্যে লক্ষাধিক গত মাসে দেওয়া এক সম্মিলিত ফতোয়ায় বলেছেন, ইসলামের নামে পরিচালিত সন্ত্রাসবাদ ‘ইসলাম বিরোধী’।

উল্লেখ্য, মাওলানা ফরিদউদ্দিন মাসুদ গত কয়েক বছর যাবৎ দেশের বৃহত্তম শোলাকিয়া ঈদ জামাতে ইমামতি করছেন।