Search
Close this search box.
Search
Close this search box.

রিয়াদে বিমানের শিডিউল বিপর্যয়: দুর্ভোগে ঘরমুখো প্রবাসীরা

riyadপ্রতি ঈদেই ছুটি নিয়ে দেশে ফেরার জন্য উন্মুখ হয়ে থাকেন সৌদি প্রবাসীরা। এবারও ঘরমুখো প্রবাসীরা দেশে আসা শুরু করেছেন। তবে যারা দেশে ফেরার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট কাটছেন তাদেরকে পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে। রিয়াদে বিমানের শিডিউল বিপর্যয়ের কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে এসব প্রবাসীদের।

বিমানের শিডিউল বিপর্যয় নিয়ে প্রবাসীদের অভিযোগের ভিত্তিতে রিয়াদের স্থানীয় একটি আবাসিক হোটেলে গিয়ে দেখা যায়, সেখানে প্রায় ৪০০ প্রবাসী বাংলাদেশি দেশে ফেরার জন্য উন্মুখ হয়ে অপেক্ষা করছেন। তাদের ২১-২২ আগস্ট দেশে ফেরার কথা ছিল। কিন্তু বিমানের শিডিউল বিপর্যয়ের কারণে তাদের দেশে ফেরা এখনো অনিশ্চিত।

chardike-ad

এ বিষয়ে রিয়াদে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপকের কাছে জানতে চাইলে তিনি জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া গণমাধ্যমের সঙ্গে তিনি কোনো কথা বলতে পারবেন না।

যাত্রীদের অভিযোগ, ২১ আগস্ট যাত্রার দিন নির্দিষ্ট সময়েই রিয়াদ আন্তর্জাতিক বিমানবন্দরে গেলে বরাবরের মতো তাদের মালামাল বুকিং করে নিয়েছেন কর্তৃপক্ষ। ফ্লাইট বিলম্বের কথা বলে পরে তাদের বাসে করে হোটেলে যেতে বলা হয়। কিন্তু ৪ দিন অতিবাহিত হওয়ার পরও তারা এখনো বিমানে উঠতে পারেননি। দেশে ফেরার অপেক্ষায় হোটেলে দিন কাটছে তাদের। এ সমস্যার সমাধান কবে হবে, সেটিও জানেন না তারা।

প্রবাসী এসব যাত্রীদের আরো অভিযোগ, তাদেরকে ঢাকায় রিসিভ করার জন্য অনেক দূর থেকে তাদের পরিবারের সদস্যরা ঢাকায় এসেছেন। কিন্তু সময়মতো দেশে ফিরতে না পারায় স্বজনরাও ঢাকায় কষ্টে দিন কাটাচ্ছেন। স্বজনদের কেউ কেউ হোটেলে অবস্থান করে তাদের দেশে ফেরার অপেক্ষা করছেন। এমন অবস্থায় সবার মুখে প্রশ্ন, কেন তাহলে আমরা বাংলাদেশ বিমানের টিকেট কিনবো? টাকা দিয়ে কেন আমরা দুর্ভোগ কিনবো?

বিমানের এসব অনিয়ম আর দুর্ভোগের বিষয়ে বাংলাদেশ সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন প্রবাসী যাত্রীরা এবং যত তাড়াতাড়ি সম্ভব তাদেরকে দেশে পাঠানোর ব্যবস্থা করার আবেদন জানিয়েছেন তারা।