cosmetics-ad

‘প্রবাসী বাংলাদেশি দিবস’ উদযাপনের দাবি

meet-the-press

প্রথমবারের মতো ৩০ ডিসেম্বর ‘প্রবাসী বাংলাদেশি দিবস’ উদযাপন করতে যাচ্ছে স্কলার্স বাংলাদেশ। বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট এম ই চৌধুরী শামীম।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন প্রান্তে বাংলাদেশিরা অবস্থান করছেন। তাদের মেধা ও শ্রম দিয়ে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশের জন্য ভিন্ন ভিন্ন উপায়ে কাজ করে চলেছেন। বাংলাদেশের বৈদেশিক আয় বৃদ্ধির মধ্য দিয়ে জীবন যাত্রার মান উন্নত করা থেকে শুরু করে দেশের সুনাম ও গৌরব বৃদ্ধিতে প্রবাসী বাংলাদেশিরা উজ্জ্বল ভূমিকা রাখছেন।

শামীম বলেন, প্রবাসীদের এই কাজের প্রতি সম্মান জানাতে এবং বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা বাংলাদেশিদের দেশপ্রেম ও চেতনায় মিলিত করা এবং দেশের উন্নয়নে তাদের সম্পৃক্ত করার জন্য স্কলার্স বাংলাদেশ ‘প্রবাসী বাংলাদেশি দিবস’ উদযাপন করতে যাচ্ছে।

আমরা দাবি জানাব, সরকার যেন প্রতি বছর এই দিনটিকে প্রবাসী দিবস হিসেবে উদযাপনের ঘোষণা দেয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, ৩০ ডিসেম্বর প্রথম ‘প্রবাসী বাংলাদেশি দিবস’ উদযাপন অনুষ্ঠানে ‘স্কলার অব দ্য ইয়ার-২০১৭’ এর নাম ঘোষণা করা হবে। ৯টি ক্যাটাগরিতে মোট ১৭ জনকে এই সম্মানে ভূষিত করা হবে।

বাংলাদেশের পথিকৃৎ ব্যক্তিতের সম্মানে এই ‘স্কলার অব দ্য ইয়ার’-এ পেশাগত বা সামাজিকাবে বিশেষ অবদান রেখেছেন এমন পরিচিতজন, বন্ধু, আত্মীয়, সহকর্মী বা নিজ নাম প্রস্তাব করতে পারবেন আগামী ৩০ নভেম্বর ২০১৭ এর মধ্যে। স্কলার্স বাংলাদেশের ওয়েবসাইটে এ নাম প্রস্তাব করতে হবে। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আতিকুল ইসলাম, সংগঠনটির প্রধান নির্বাহী দেলারা আফরোজ খান, সংগঠনের মেডিকেল সমন্বয়ক ড. রাফি প্রমুখ। জাগো নিউজ