cosmetics-ad

নারীরা যেভাবে পাবেন টেলিটকের ফ্রি সিম

teletalk

নারীদের জন্য বিনামূল্যে ২০ লাখ সিম বিতরণ করছে রাষ্ট্রায়ত্ত টেলিযোগাযোগ প্রতিষ্ঠান টেলিটক। গত রবিবার থেকে সারাদেশে টেলিটকের ৯৭টি কাস্টমার এবং নির্ধারিত রিটেইল পয়েন্টে গিয়ে সিম সংগ্রহ করতে পারছেন নারীরা।

টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক কাজী মো. গোলাম কুদ্দুস জানান, একজন নারী সর্বোচ্চ দুটি সিম সংগ্রহ করতে পারবেন। এরই মধ্যে গত দুই দিনে নারীরা ২৫ হাজারের বেশি সংগ্রহ করেছেন।

টেলিটকের মোবাইল সিম সংগ্রহে নারীদের মধ্যে বিপুল উৎসাহ, উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে উল্লেখ করে গোলাম কুদ্দুস বলেন, ‘শিক্ষার্থী, কর্মজীবী ও নতুন নারী উদ্যোক্তারা সিম সংগ্রহ করছেন।’

একজনকে দু’টো সিম দেওয়ার বিষয়ে জানতে চাইলে কাজী মো. গোলাম কুদ্দুস বলেন, ‘অনেকে ট্যাব ব্যবহার করেন, তাতে ইন্টারনেট ব্যবহার করতে সিম প্রয়োজন হয়। আবার অনেকে মডেম বা ওয়াই ফাইও ব্যবহার করেন। ফোনে একটি সিম থাকার পাশাপাশি ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে অনেকেরই অতিরিক্ত একটি সিম প্রয়োজন হয়। তাই আমরা দুটো করে সিম দিচ্ছি। অনেকে আবার একটি সিমও সংগ্রহ করছেন।’

গত রোববার ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম সচিবালয়ে ‘অপরাজিতা’ নামের একটি টেলিটক সিম উদ্বোধন করেন। সে সময় তিনি জানান, নিয়ম অনুযায়ী টেলিটকের কাস্টমার কেয়ার ও রিটেইলার পয়েন্টে গিয়ে অন্যান্য সিম নেওয়ার মতোই সুনির্দিষ্ট তথ্য দিয়ে বায়োমেট্রিক করে এই সিম সংগ্রহ করা যাবে। অপরাজিতা সিম দিয়ে সুলভ মূল্যে ফোনকল করা এবং ইন্টারনেট ব্যবহার করা যাবে বলেও জানান তিনি।

জানা গেছে, এই সিমের গ্রাহকা সিমটি সচল করার পর প্রথমেই স্টার্টআপ বোনাস হিসেবে ১০ টাকার প্রি-লোডেড ব্যালেন্স পাবেন। একই সঙ্গে এক গিগা ইন্টারনেট, ১০ মিনিট অন-নেট (টেলিটক টু টেলিটক) এবং ৫ মিনিট অফ-নেট (টেলিটক থেকে অন্য মোবাইলে) ফ্রি পাওয়া যাবে।

টেলিটকের এই প্যাকেজের বিশেষত্ব হলো এই সিমের গ্রাহক সিম চালুর পরের তিন মাসের মধ্যে যতোবার খুশি সাপ্তাহিক মেয়াদে ৮ টাকায় এক জিবি ও ১৪ টাকায় দুই জিবি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। এছাড়াও থাকছে ২৯ টাকা ব্যালেন্স রিচার্জ করে সপ্তাহব্যাপী ৩০ পয়সা/মিনিট অন-নেট এবং ৬০ পয়সা/মিনিট অফ-নেট কলরেটে কথা বলার সুবিধা।

টেলিটক কর্তৃপক্ষ জানিয়েছে, যেসব নারীদের ইতোমধ্যেই টেলিটক সিম রয়েছে, তারা চাইলে ব্যবহারকারীরা অন্য প্যাকেজ থেকে অপরাজিতা প্যাকেজে ‘মাইগ্রেট’ করতে পারবেন। এসব গ্রাহকরা ২৯ ও ৯৯ টাকা রিচার্জ করে অনেক কম খরচে কথা বলতে পারবেন এবং সেই সঙ্গে তিন মাস ইন্টারনেটের বিশেষ অফার উপভোগ করতে পারবেন।